উখিয়ায় বিজিবি সদস্যদের ওপর হামলা

fec-image

কক্সবাজারের উখিয়ায় বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)’র উপর হামলা করে বখতিয়ার নামের এক মাদক কারবারিকে ছিনিয়ে নিয়েছে দুষ্কৃতিকারীরা।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেল পৌনে ৩টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ৩৪ বিজিবির অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির।

তিনি জানান, বখতিয়ারকে ইয়াবাসহ আটকের পর হ্যান্ডকাফ পরিয়ে বিজিবি ক্যাম্পে নিয়ে যাওয়ার সময় বিজিবির হাত থেকে স্থানীয় নারী-পুরুষ তাদের উপর হামলা চালিয়ে ছিনিয়ে নেয়। সে উখিয়ার মৃত নুর মোহাম্মদের ছেলে।

৩৪ বিজিবি অধিনায়ক জানান, গতকাল বুধবার (৬ এপ্রিল) দিবাগত রাতে ৮০ হাজার ইয়াবাসহ বখতিয়ারকে আটক করে বিজিবির সদস্যরা। আটক করে ক্যাম্পে নিয়ে যাওয়ার সময় তার লোকজন উখিয়ার বালুখালীর পূর্ব ফাঁড়িরবিল এলাকায় বিজিবি সদস্যদের উপর হামলা করে। এ সময় নারী ও শিশুদের ব্যবহার করে ইট, পাথর ও দেশীয় অস্ত্র দিয়ে বিজিবি সদস্যের আঘাত করে। নারীরা বিজিবি সদস্যদের হাত ও শরীরে কামড় বসিয়ে ক্ষতবিক্ষত করে। বিজিবি সদস্যরা নারী ও শিশু বিবেচনায় বল প্রয়োগে বিরত থাকার সুযোগ নিয়ে বখতিয়ার হ্যান্ডকাফ ও ইয়াবাসহ পালিয়ে যায়।

মো. মেহেদি হোসাইন কবির আরও জানান, মাদক ব্যবসায়ী ও সস্ত্রাসীদের সহায়তাকারী নারী বা বৃদ্ধ যেই হোক না কেন, তাদের সন্ত্রাসী হিসেবে বিবেচনা করা হবে এবং কঠোর ব্যবস্থা নেওয়া হবে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন