উখিয়ায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে র‌্যালি

fec-image

উখিয়ায় ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এ স্লোগান নিয়ে মশক নিধন পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। ওই কর্মসূচির অংশ হিসেবে বর্ণাঢ্য র‌্যালি, ময়লা আবর্জনা পরিষ্কার, হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ঔষধ ছিটানো এবং লিফলেট বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে উখিয়া উপজেলা অফিসার নিকারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে আবর্জনা পরিষ্কার ও লিফলেট বিতরণ করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন উখিয়া থানার ওসি মো. আবুল মনসুর, উপজেলা শিক্ষা অফিসার রায়হান ইসলাম, শিক্ষা মন্ত্রণালয় উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. বদরুল আলম, বাংলাদেশ বেতারে সংবাদ উপস্থাপক এস এম জসিম, থাইংখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ রহিম, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মিধু বড়ুয়া সহ উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও অফিসারবৃন্দ। এছাড়া উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা র‌্যালীসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী জানান, ‘দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালনের অংশ হিসেবে উখিয়া উপজেলায় ও বিভিন্ন প্রতিষ্ঠান, স্টেশন সমূহে হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ঔষধ ছিটানোসহ বিভিন্ন স্থানে থাকা ড্রেন, নালা, খাল, জলাশয়ের কচুরিপানাসহ অন্যান্য ময়লা পরিষ্কার করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়ায়, মশক নিধন, র‌্যালি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন