উখিয়ায় মাদ্রাসা ছাত্রী অপহরণ : ১০ দিনেও উদ্ধার হয়নি

fec-image

উখিয়ার জালিয়াপালং ইউনিয়নে আয়েশা বেগম নামের এক মাদ্রাসা ছাত্রী অপহরণের শিকার হয়েছে। সে ওই ইউনিয়নের মনখালী গ্রামের মোহাম্মদ হোসেনের মেয়ে। গত ২ এপ্রিল এই ঘটনা ঘটে। এ নিয়ে থানায় একটি অভিযোগ দায়ের করা হলেও গত ১০ দিনে অপহৃতাকে উদ্ধার করতে পারেনি পুলিশ।

থানায় দায়েরকৃত অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আয়েশা বেগম মনখালী এলাকার বেগম লায়লা-নুর আদর্শ বালিকা দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর অধ্যায়নরত ছাত্রী৷ লকডাউনের পূর্বে সে মাদ্রাসায় আসা-যাওযার সময় পাটুয়ারটেক এলাকার মৃত শাহ আলমের ছেলে রেজাউল করিম রেজা (২২) প্রতিনিয়ত উত্যক্ত করে আসছিল। এক পর্যায়ে বিবাহের প্রস্তাব দিলে সে তা ফিরিয়ে দেয়৷ এরপর থেকে আয়েশা’কে অপহরণ পূর্বক লাশ ঘুম করা হবে মর্মে নানান ধরনের হুমকি-ধমকি দেয় রেজা। গত ২ এপ্রিল রাত ১২টার দিকে রেজা তার বন্ধু ইসমাইল(২৮)সহ ৩/৪ সশস্ত্র সন্ত্রাসী বাড়ীতে ঢুকে তাকে মুখ বেধে সিএনজিতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়৷ দীর্ঘ ১০দিন অতিবাহিত হতে চললেও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি৷

অপহৃত আয়েশা বেগমের মাতা রশিদা খাতুন বলেন, থানা থেকে ফোন করে বারবার বলছে উভয়পক্ষকে বৈঠকে বসার জন্য। আমাদের প্রশ্ন হচ্ছে আগে ভিকটিমকে উদ্ধার না করে কিভাবে বৈঠকে বসার প্রস্তাব দেন পুলিশ৷।

এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ বলেন, ঘটনা সম্পর্কে আমি অবগত নয়৷ খোঁজ খবর নিয়ে ঘটনার বিষয়ে বিস্তারিত জানাবো। আর বাদী সরাসরি যোগযোগ করলে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + one =

আরও পড়ুন