উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে স্বর্ণের বারসহ নগদ টাকা উদ্ধার

fec-image

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ১৪ এপিবিএন পুলিশ সদস্যরা রোহিঙ্গা মোহাম্মদ আইয়ুবের বসত ঘরে অভিযান চালিয়ে স্বর্ণের বার সহ বিপুল পরিমাণ দেশী ও বিদেশি মুদ্রা উদ্ধার করেছে। এ সময় স্বামী আইয়ুব ও স্ত্রী নুরে নেচ্ছাকে আটক করা হয়।

শনিবার (১৯ জুন) রাতে রাজা পালং ইউনিয়নের কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান পরিচালনা করা হয়।

১৪ এপিবিএন ব্যাটালিয়ানের অধিনায়ক এসপি মো. নাঈমুল হক অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, বসতঘরের মেঝে খুড়ে বাংলাদেশী নগদ ২৬ লাখ ৩ হাজার ১শ ২০ টাকা, মিয়ানমারের বার্মিজ মুদ্রা ৩১ লাখ ৭৪ হাজার ৮শ কিয়াত, ৭০ ভরি ওজনের ৩টি স্বর্ণের বার ও স্বর্ণালংকারসহ দুই রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৫নং রোহিঙ্গা রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত ১৪ এপিবিএন পুলিশের দায়িত্বরত সহকারী পুলিশ সুপার একেএম এমরানুল হক মারুফ (সহকারী ক্যাম্প কমান্ডার) পুলিশ পরিদর্শক মো. জালাল উদ্দিন, এসআই মো. আরিফুর রহমান ও সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে মো. ইসলামের পুত্র মো. আইয়ুব (৩৪) এবং নুরু নেছা (৩৩) দম্পতির বসতঘরের মেঝের মাটি খুঁড়ে স্বর্ণের বার ৩টি, আংটি ১৯টি, কানের দুল ২ জোড়া, ছোট টিকলি ২টি, ব্রেসলেট ১টি, চেইন ৪টি, চুলের ক্লিপ ২টি, চুড়ি ৮টি, নাক ফুল ১টি, গলার নেকলেস ১টিসহ মোট ৭০ভরি স্বর্ণালংকার, বাংলাদেশী নগদ ২৬ লাখ ৩ হাজার ১শ ২০ টাকা, মায়ানমারের বার্মিজ মুদ্রা ৩১ লাখ ৭৪ হাজার ৮শ কিয়াতসহ ঘরের মালিক মোহাম্মদ আইয়ুব ও নুরে নেচ্ছা আটক করে।

এ ব্যাপারে উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ১৪ এপিবিএন পুলিশ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, ক্যাম্প, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 1 =

আরও পড়ুন