উখিয়ায় র‌্যাবের অভিযানে অস্ত্রসহ আটক ১

fec-image

কক্সবাজারের উখিয়ায় র‌্যাবের অভিযানে দেশীয় অস্ত্র তৈরির কারখানা থেকে অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জামাদি অস্ত্রসহ মো. ইউসুফ (৪১) নামে এক কারিগরকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাতে কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, র‌্যাব-১৫ কক্সবাজার এর সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজাপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ পশ্চিম পালংখালী সাকিন মো. ইউসুফের বসতবাড়ীর নিকট জাহাঙ্গীর আলমের ছেলে মো. ইউসুফ (৪১) কে আটক করতে সক্ষম হয়।

এ সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও তার ব্যবহৃত কক্ষ তল্লাশী করে অবৈধ অস্ত্র তৈরীর সরঞ্জামাদিসহ আটককৃত ব্যক্তি কর্তৃক প্রস্তুতকৃত ১টি দেশীয় তৈরী অস্ত্র (ওয়ান শুটার গান), ২রাউন্ড গুলি তৈরীর বারুদ, বিভিন্ন রং ও আকৃতির মোট ৩৪ পিস গুলির খালি খোসা, বিভিন্ন আকৃতির ১৬ পিস বুলেট তৈরীর সীসা, ১টি গ্যাস টর্চ,২টি স্প্রিং,১টি পিস্তলের বোল্ড, ১টি ছেনি, ১টি ইলেকট্রিক গ্রিন্ডার, ২টি রেন্স, ২টি ছোট রেন্চ, ১টি স্ক্রু ড্রাইভার, ১টি মেজারিং টেপ,১টি হ্যক্সোব্লেড, ভিন্ন ভিন্ন সাইজের ২টি কাঁচি, (১৬) ১টি চাকু, ১টি রেথ, ২টি ওয়্যার কাটার, ১টি নোজ প্লাস ও ১টি প্লাস, ১টি মাউথ কেটেল হর্স হোফ উদ্ধার করা হয়।

এছাড়া প্রাথমিক জিঙ্গাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ইউসুফ দীর্ঘদিন ধরে ঘরের অভ্যন্তরে ছোট্ট একটি কক্ষে অস্ত্র ও অ্যামুনেশন তৈরীর কারখানা নির্মাণের মাধ্যমে দেশীয় অস্ত্র তৈরি করে আসছে। এছাড়া পলাতক ইউসুফ একজন এফডিএমএন সদস্য এবং কুখ্যাত রোহিঙ্গা ডাকাত ও ইয়াবা ব্যবসায়ী নবী হোসেনের আপন চাচাতো বোনের স্বামী। এই সুবাদে দীর্ঘদিন ধরে অস্ত্র ও অ্যামুনেশন তৈরি করে নবী হোসেনসহ ক্যাম্পের অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠীর নিকট সরবরাহ করে আসছে।

মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে জানান,আটককৃত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযানে, অস্ত্র, আটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন