উখিয়ায় শনিবার দিনব্যাপী চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা

fec-image

কক্সবাজার জেলায় কর্মরত জাতিসংঘের সংস্থাসমূহ এবং দেশি -বিদেশি এনজিও এর সহায়তায় কক্সবাজার জেলা প্রশাসন দিনব্যাপী চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলার আয়োজন করছে।

শনিবার ৬ জুলাই সকাল ১০টায় চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলার উদ্বোধন করবেন এনজিও ব্যুরোর মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব কে.এম.আবদুস সালাম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালাম এনডিসি (অতিরিক্ত সচিব), কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম, ইন্টারসেক্টর কো-অর্ডিনেটর গ্রুপ (আইএসসিজি)-এর সিনিয়র কো-অর্ডিনেটর মিস নিকুল এপটিং, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন। উখিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নিকারুজ্জমান চৌধুরী চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা আয়োজনের প্রস্তুতির বিষয়ে বলেন, চাকরি মেলায় রোহিঙ্গা শরনার্থী ক্যম্পে কর্মরত বিভিন্ন এনজিও’র ৭৩টি স্টল থাকবে।

এছাড়া মেলায় দুই শতাধিক চাকরি প্রার্থীর চাকুরী ইতিমধ্যে নিশ্চিত করা হয়েছে। শুক্রবার ৫ জুলাই বিকেল ৪টা পর্যন্ত অনলাইনে এনজিওতে চাকরি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হয়েছে। আবহাওয়া প্রতিকূল হলেও মেলার প্রায় শতভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।

এই চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা উপলক্ষে কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন এক ভিডিও বার্তায় বলেছেন-মিয়ানমার থেকে আগত বলপূর্বক বাস্তুচ্যূত রোহিঙ্গার কারণে কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠী ও পরিবেশ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই চাকরির ক্ষেত্রে যোগ্যতাসম্পন্ন স্থানীয় জনগোষ্ঠীর অগ্রাধিকার পাওয়ার বিষয়টি খুবই যৌক্তিক এবং তাদের চাহিদার বিষয় বিবেচনায় রেখে চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা আয়োজন করা হচ্ছে। এই চাকরি মেলায় ওরিয়েন্টেনশন প্রোগাম, ওয়ার্কশপ ও স্পট রিক্রুটমেন্টের ব্যবস্থা থাকবে বলে ভিডিও বার্তায় উল্লেখ করা হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব ফেসবুক পেইজে প্রদত্ত এই ভিডিও বার্তায় জেলা প্রশাসক মো. কামাল হোসেন কক্সবাজার জেলার চাকরি প্রত্যাশী সকলকে ওই মেলায় অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়ায়, উন্নয়ন মেলা, চাকরি ও দক্ষতা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 3 =

আরও পড়ুন