উখিয়ায় সন্ত্রাসী হামলায় ৩ এনজিও কর্মকর্তা আহত

fec-image

কক্সবাজার জেলার উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পিতা-পুত্রের ইয়াবা সিন্ডিকেটের সন্ত্রাসী হামলার শিকার হলেন এনজিও কর্মকর্তারা।

অভিযোগ পাওয়া গেছে, স্থানীয় সাবেক ইউপি সদস্য, ইয়াবার সিন্ডিকেট হিসেবেখ্যাত মোরশেদ আলমের নেতৃত্বে তার ইয়াবা কারবারী পুত্রদ্বয় ইকবাল ও হারুন রাস্তার কাজে বাধা প্রদান করে নির্মাণ শ্রমিকদের তাড়িয়ে দেয়। এক পর্যায় ইয়াবাকারবারী পিতা-পুত্ররা তাঁদের লোকজন নিয়ে রাস্তার কাজে তদারকিত থাকা কারিতাস এনজিওর দুই তিন কর্মকর্তার উপর হামলা চালিয়ে আহত করেছে বলে জানা গেছে।

আহতদেরকে স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উখিয়া হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। আহত এনজিও কর্মকর্তারা হলেন, রাজু আহমেদ, জয়নাল আবেদীন।

ঘটনাটি ঘটেছে শনিবার (২৮ নভেম্বর) দুপুর ১২টার দিকে উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের ডেইলপাড়া- করইবনিয়া গ্রামে।

বিষয়টি নিশ্চিত করেছেন ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবদুর রহিম। স্থানীয়রা জানান, উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ডেইলপাড়া সেকান্দরের পুত্র হারুনের বাড়ি হতে করইবনিয়া কবর স্থান সংলগ্ন মসজিদ পর্যন্ত মাটি দিয়ে রাস্তাটির সংস্কার কাজ চলছে। গত ১৮ নভেম্বর থেকে অবহেলিত রাস্তাটির কাজ পুরোদমে শুরু হয়। প্রকল্পের কাজ শেষ হবে চলতি মাসের ৩০ নভেম্বর। এ রাস্তার উন্নয়নে কাজে অর্থ ব্যয় করেছেন এনজিও সংস্থা কানাডা ইএসডিও।

এব্যাপারে জানতে চাইলে, সাবেক ইউপি সদস্য মোরশেদ আলম ঘটনার কথা অস্বীকার করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, এনজিও, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − one =

আরও পড়ুন