উখিয়ায় সালিশ বৈঠকে হামলা : আহত ৩

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলায় সালিশ বৈঠক চলাকালিন সময়ে প্রতিপক্ষের হামলায় ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (২৯ মে) বিকেল ৪টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের ২নং ওয়ার্ড উত্তর পুকুরিয়া জাফর আলমের বাড়িতে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ওই এলাকার মৃত বদিউর রহমানের ছেলে জাফর আলম (৫০), তার স্ত্রী জাহানারা বেগম (৪০), ছেলে মো. ইছমাইল (২১)। আহতরা বর্তমানে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

বাদী ও আহত জাফর আলম জানান, পাশের বাড়ির ওমান প্রবাসীর স্ত্রী ইয়াছমিন আক্তার (২৪)এর বাড়িতে প্রায় সময় বহিরাগত লোকজন আমার বাড়ির পার্শ্বের রাস্তা দিয়ে আসা যাওয়া করে। এরই ধারাবাহিকতায় বুধবার রাত ১১টার দিকে অজ্ঞাত নামা একজন লোক প্রবাসীর স্ত্রী ইয়াছমিনের বাড়িতে যাওয়ার সময় আমার বাড়িতে উকি দিলে আমার ছেলে  নিষেধ করে।

এ সময় ইয়াছমিন বাড়ি থেকে বের হয়ে আমার ছেলেকে অশালীনভাবে গালি গালাজ ও তার অপকর্মের বিষয়ে নিষেধ করলে মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেয়। এই বিষয়ে সমাধানের জন্য ৭/৮ নম্বর সাক্ষীগণের মধ্যস্থতায় গণ্যমান্য ব্যক্তিরা উভয় পক্ষকে নিয়ে আমার বসত বাড়িতে সালিশ বৈঠকে বসেন।

শুক্রবার বিকেল ৪টার দিকে সালিশ বৈঠকে বিবাদী ৩০/৩৫ জন লোক নিয়ে হাজির হয়।সালিশ চলাকালে বিবাদীরা সালিশ মানবে না বলে সালিশকারকগণের সম্মুখে আমার পরিবারের লোকজনদের অশালীন ভাষায় গালি গালাজ করতে থাকে। এর প্রতিবাদ করলে বিবাদী তার লোকজন ধারালো দা, লাঠি, কিরিচ দিয়ে আমাদের উপর হামলা করে জখম করে। আমার স্ত্রীর গলায় থাকা ১ ভরি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। শরিরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হলে স্থানীয়রা আমাদের উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এক পর্যায়ে বিবাদীরা আমার বাড়িতে প্রবেশ করে বিভিন্ন আসবার পত্র ভাংচুর করে। এ সময় মো. ইসলাম আমার বক্স খাটের ড্রয়ার থেকে নগদ ৪০ হাজার টাকা ও ৩টি দামি মোবাইল ফোন নিয়ে যায়।

এসময় স্থানীয় এক যুবক জানান, সালিশ বৈঠকে উপস্থিত লোকজন বাধা নিষেধ করলে উল্টো তাদেরকে গালি গালাজ করে আহত পরিবারকে খুন করে লাশ গুম করার হুমকি দিয়ে বীর দর্পে ঘটনাস্থল ত্যাগ করে। এ বিষয়ে জাফর আলম বাদী হয়ে উখিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন।

এব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার তদন্ত ওসি নুরুল ইসলাম মজুমদার বলেন, এখনো পর্যন্ত অভিযোগ হাতে আসেনি, যদি হাতে আসে তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, উখিয়ায়, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন