সংবাদ প্রকাশের পর

উখিয়ায় ২টি অবৈধ স’মিল উচ্ছেদ: ৩৬০ ঘণফুট কাঠ জব্দ

fec-image

সংবাদ প্রকাশের পর রুমখাঁ বাজারে অবৈধ স’মিল উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। উখিয়া উপজেলা সহকারী কমিশনার(ভুমি) আমিমুল এহসান খান সোমবার (৩০ নভেম্বর) বিকাল সাড়ে ৫ টার দিকে এ অভিযান পরিচালনা করেন।

সম্প্রতি এই সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের বেশ কয়েক সংবাদকর্মী। এরপর টনক নড়ে সংশ্লিষ্ট বন বিভাগের। ফলে অভিযান চালিয়ে ২ টি স’মিল ও বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করেছে বন বিভাগ ও উপজেলা প্রশাসন।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উখিয়া রেঞ্জ অফিসার শরীফুল ইসলাম, ইনানী রেঞ্জ অফিসার মো: ইব্রাহিম, উখিয়া বিট অফিসার বজলুর রশিদ , হলদিয়া পালং বিট অফিসার ছৈয়দ আলম ও উখিয়া থানা পুলিশের এস আই শাহজালাল সহ একদল পুলিশ।

অভিযানে নেতৃত্বদানকারী উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আমিমুল এহসান খান জানান, রুমঁখা বাজারে অবৈধ সমিল বসিয়ে চোরাই কাঠ চিরাই করে আসছিল দীর্ঘদিন থেকে। যার প্রেক্ষিতে অভিযান চালিয়ে ২টি সমিলসহ ৩৬০ ঘণফুট চোরাই কাঠ জব্দ করা হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অবৈধ সমিলের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে তিনি জানিয়েছেন।

অভিযোগ উঠেছে উপজেলার বিভিন্ন স্থানে এভাবে অর্ধশতাধিক অবৈধ স’মিল বসিয়ে হাজার হাজার ঘণফুট চোরাই কাঠ চিরাই করে গেলেও বনবিভাগের কোন খবর নেই। বিশেষ করে পালংখালী বাজারের একটু আগে কক্সবাজার-টেকনাফ সড়কের পাশে একত্রে ৫টি অবৈধ স’মিল বসিয়ে দিনের পর দিন চোরাই কাঠ চিরাই করে যাচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − seven =

আরও পড়ুন