উখিয়ায় ৪৫টি কর্মসৃজন প্রকল্পের কাজ উদ্বোধন

fec-image

উখিয়ার ৫ ইউনিয়নে একযোগে হতদরিদ্রদের জন্য কর্মসৃজন ইজিপিপি ৪৫টি প্রকল্পের কাজ শনিবার সকালে শুরু হয়েছে। রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়া কবরস্থানের পাশ হইতে দূর্যোগ ব্যাপস্থাপনা ও ত্রাণ মন্ত্রালয়ের অর্থায়নে এ প্রকল্পের উদ্বোধন করেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, মো. আল মামুন, ইউপি সদস্য মো. সালাউদ্দিন, টেক অফিসার মেহেদী হাসান ও উপ-প্রকোশলী মেহেদী হাসান এবং এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ গণ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়,২০২১-২০২২ সালের দূর্যোগ ব্যবস্তাপনা ও ত্রাণ মন্ত্রালয়ের অর্থায়নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস উপজেলার ৫ ইউনিয়নের ৪৫ টি গ্রামীণ অবকাঠামো সংস্কারের উদ্যোগ নিয়েছে।প্রকল্প বাস্তবায়ন করার জন্য জালিয়াপালং ইউনিয়নে ৮ শত ২৬ জন,পালংখালী ইউনিয়নে ১৬ শত ১৬ জন, রত্নাপালং ইউনিয়নে ৪ শত ৬৫ জন, হলদিয়াপালং ইউনিয়নে ১১ শত ৯৩ জন ও রাজাপালং ইউনিয়নে ১ হাজার ৫৯ জন দৈনিক জনপ্রতি ৪ শত টাকা মজুরিতে ৫ হাজার ১ শত ৫৯ জন শ্রমিক নিয়োগ করা হয়েছে। তারা ৫৮ দিন কাজ করতে পারবেন।শ্রমিকদের বেতন দেওয়া হবে মোবাইল ব্যাংককিং এর মাধ্যমে মজুরির টাকা পেয়ে যাবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 2 =

আরও পড়ুন