উখিয়া থানার নতুন ওসি হিসেবে সঞ্জুর মোরশেদের দায়িত্বভার গ্রহণ

fec-image

উখিয়া থানায় নতুন ওসি হিসেবে আহমেদ সঞ্জুর মোরশেদ যোগদান করেছে। তিনি গণবদলীর শিকার ওসি মর্জিনা আকতার স্থলাভিষিক্ত হন। শনিবার (২৬ সেপ্টেম্বর) তিনি বিদায়ী ওসির নিকট থেকে দায়িত্বভার গ্রহণ করেন।

শনিবার বিকাল ৫টায় এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে সদ্য যোগদানকৃত ওসি আহাম্মদ সঞ্জুর মোরশেদ দায়িত্বভার গ্রহণের কথা স্বীকার করেছেন।

জানা গেছে, কক্সবাজার জেলার নবাগত পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান ২৫ সেপ্টেম্বর উখিয়া থানার ওসি হিসেবে আহমেদ সঞ্জুর মোরশেদকে নিয়োগ প্রদান করে আদেশ দেন। এর আগে তিনি সিলেটের ছাতক থানায় ওসি হিসেবে দায়িত্বে পালন করেছেন।

উল্লেখ্য, আহম্মদ সঞ্জুর মোরশেদ ২০১৪ সনে সুনামগঞ্জ জেলার ছাতক থানায় উপ-পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ছাতক থেকে ওসি (তদন্ত) হিসেবে দায়িত্ব নিয়ে যোগদান করেছিলেন সুনামগঞ্জ সদর মডেল থানায়। কর্মঠ পুলিশ কর্মকর্তা হিসেবে সুনামগঞ্জ সদরবাসীর নিকট তিনি পরিচিত হয়ে উঠেন। এরপর তাকে প্রথম বারের মতো (ওসি) হিসেবে সুনামগঞ্জের শাল্লা থানায় বদলী করা হয়।

সেখানে মাত্র ২ মাস ১০ দিন দায়িত্ব পালন করেন। তিনি শাল্লায় যোগদানের পর চুরি, ডাকাতি ও ছিনতাইসহ অপরাধ দমনে বলিষ্ট ভুমিকা পালন করেন। সমাজের অপরাধে জড়িতদের সু-পরামর্শ দিয়ে অন্যায় পেশা থেকে বিরত রাখার চেষ্টা করেন। পাশাপাশি তাদের সন্তানদের লেখা পড়ার জন্য তিনি বই খাতা ও কলম তুলে দিয়েছিলেন।

সচেতন মহল উখিয়ায় বহুমাত্রিক বিশেষ করে ইয়াবা সমস্যা নিয়ন্ত্রণে তার ভূমিকা কি হতে পারে তা দেখতে কিছুদিন অপেক্ষা করতে হবে বলে মতামত ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − two =

আরও পড়ুন