উখিয়া মিনি স্টেডিয়ামে খেলা শুরু নভেম্বরে

fec-image

কক্সবাজারের মধ্যে অন্যতম ক্রীড়া অঞ্চল হিসেবে উখিয়া উপজেলা একটি সুপরিচিত নাম। এই উপজেলারই নানান বয়সের খেলোয়াড় নানান খেলায় অংশগ্রহণ করে জেলা দলের হয়ে। অনেক মেধাবি ফুটবলার, ক্রিকেটারসহ বিভিন্ন খেলার নামিদামি খেলোয়াড়ের জন্ম এখানে। স্বভাবতই এই উপজেলায় খেলাধুলার জন্য অনেক মাঠও থাকার কথা। এমনই একটি মাঠ হলো উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ। উপজেলার এই কেন্দ্রীয় মাঠ উখিয়া সদরের উত্তর স্টেশনে প্রধান সড়কের পাশেই অবস্থিত।

বর্তমানে এই মাঠকে মিনি স্টেডিয়ামে রূপান্তর করা হয়েছে। মাঠে ঘাস আর চারদিকে লোহার শক্ত বেড়া মাঠকে আবদ্ধ করে রেখেছে। ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মাঠের এই সংস্কার কাজের জন্য দীর্ঘমাস ধরে খেলাধুলা বন্ধ রয়েছে।

উখিয়া উপজেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, ক্রীড়াপ্রেমীদের অপেক্ষার অবসান হচ্ছে। আগামী নভেম্বরেই পুরোদমে শুরু হবে খেলাধুলা। মাঠে এখনও কাজ চলছে। পুরোপুরি প্রস্তুত হলে খেলাধুলা শুরু করা হবে।

তবে নভেম্বরের শুরুতেই খেলাধুলা শুরু করা যাবে না। আগামী নভেম্বরের ১১ তারিখ দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সারাদেশের ন্যায় উখিয়া উপজেলাতেও অনুষ্ঠিত হতে যাচ্ছে। তা-ই খেলাধুলা মাসের শেষের দিকে শুরু করা হবে বলে জানিয়েছে উপজেলা ক্রীড়া সংস্থা।

উখিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্ আল মামুন শাহীন জানান, উখিয়া মিনি স্টেডিয়ামে শিগগিরই শুরু হবে খেলা। নভেম্বরের শেষের দিকে একটি উখিয়া-টেকনাফ সম্প্রীতি টুর্নামেন্ট অথবা অভ্যন্তরিণ টুর্নামেন্ট আয়োজনের মধ্যদিয়ে খেলাধুলা শুরু করার পরিকল্পনা রয়েছে। তবে উপজেলা নির্বাহী অফিসারের পরামর্শে সবকিছু করা হবে।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ও ক্রীড়া সংস্থার সভাপতি নিজাম উদ্দিন আহমেদ জানান, মাঠের সংস্কার কাজের জন্য অনেকদিন ধরে বন্ধ খেলাধুলা। এই মাসে কিংবা নভেম্বরে নির্বাচনের আগে খেলার আয়োজন করা সম্ভব নয়। তবে অতি শিগগিরই খেলাধুলা শুরু করা হবে উখিয়া মিনি স্টেডিয়ামে।

প্রসঙ্গত, গত বছরের নভেম্বর মাসে উখিয়ার মাঠকে আধুনিকায়ন করার উদ্যোগ নেয়া হয়। আইএনজিও সংস্থা আইওএম এর অর্থায়নে এই কাজ শুরু হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − ten =

আরও পড়ুন