উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার ৯

fec-image

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ৯ জন রোহিঙ্গা দুর্বৃত্ত ও রোহিঙ্গা ডাকাতকে গ্রেপ্তার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সদস্যরা।

গতকাল সোমবার গভীর রাতে উখিয়া উপজেলার পালাংখালী ইউনিয়ন বালুখালী ৯ এর সি ১১ ব্লক এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ৯ জন হলেন মো. সলিমের ছেলে মোহাম্মদ শফিক(২২), আব্দু শুক্কুরের ছেলে নুর মোস্তফা (২২), মতিউর রহমানের ছেলে মুহাম্মদ মিয়া (৩৮), ক্যাম্প ১৫ এর আব্দু শুক্কুরের ছেলে হেদায়েত উল্লাহ (২২), সোনা আলীর ছেলে আবুল কালাম (২৪), ক্যাম্প ১১ এর মৃত কাছিমের ছেলে জাফর আলম (৪৭), ১৮ নং ক্যাম্পের মোজাহের মিয়ার ছেলে জাহিদ উল্লাহ (২৪) এবং মুসলিম মিয়ার ছেলে শফিউল্লাহ (৩৩)।

তাঁরা সবাই ২০১৭ সালের ২৫ আগস্টের পর মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে প্রাণ রক্ষা করতে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা শরণার্থীশিবিরে আশ্রয় নিয়ে বসবাস করছিলেন।

এপিবিএন পুলিশের ভাষ্যমতে, এসব রোহিঙ্গারা ক্যাম্পে অবস্থান করে ডাকাতিসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। এ সময় তাঁদের কাছ থেকে দেশীয় তৈরি বিভিন্ন ধরনের অস্ত্র উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার ০৯ জন বিভিন্ন সন্ত্রাসী দলের সক্রিয় সদস্য।

রাতে খুদে বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতির এই অভিযান পরিচলনা করা হয়। এই সময ডাকাতি প্রস্তুতিকালে নয়জনকে আটক করতে সক্ষম হলেও আরও ১৫-২০জন ডাকাত পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে কাঠের বাঁটযুক্ত বিভিন্ন সাইজের দা, একটি কাঠের বাঁটযুক্ত ছুরি, লোহার পাত ও রড দিয়ে বানানো ডাকাতির সরঞ্জামসহ তাঁদের গ্রেপ্তার করা হয়।

আটককৃতদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − eleven =

আরও পড়ুন