উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে স্কুল কেবিনেট নির্বাচন 

fec-image

উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত ক্যাবিনেট নির্বাচনে ৭ম শ্রেণীর ক শাখার ব্যালট নং-২ মোহাম্মদ প্রিন্স হাবিব সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়েছে।তার প্রাপ্ত ভোট ৩৬৪।

উল্লেখ্য মোহাম্মদ প্রিন্স হাবিব বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম সিরাজুল হক বিএ ও হ্নীলার শিক্ষাবিদ মকরুহ মাষ্টার হাবিবুর রহমানের নাতি ও ঠিকাদার জিয়াউর রহমানের সন্তান। এ সময় উপস্তিত ছিলেন, মাওলানা নুরুল হাসান আজাদ যুক্তিবাদী ইসলামি আলোচক কক্সবাজার বেতার।

নির্বাচন কমিশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং শৃঙ্খলার দায়িত্বে ছিলেন স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরাই। শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা নির্বাচনে সার্বিক সহযোগিতা করেছেন।

ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এ কেবিনেট নির্বাচনের ভোটার। তবে নির্বাচনে কোন প্রতীক ব্যবহার করার সুযোগ ছিল না। যদিও স্কুলে হাতে লেখা পোস্টার ব্যবহার করা হয়েছে।

স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের তফসিল অনুযায়ী, একজন ভোটার প্রত্যেক শ্রেণিতে একটি, সর্বোচ্চ ৩ শ্রেণিতে দুটি করে মোট ৮টি ভোট দিতে পেরেছে। প্রত্যেক শ্রেণি থেকে একজন করে ৫ শ্রেণি (৬ষ্ঠ থেকে দশম) থেকে ৫ জন ও পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৩ শ্রেণির ৩ জনসহ মোট ৮ জন নিয়ে স্টুডেন্টস কেবিনেট গঠিত হয়েছে।

প্রত্যেক শ্রেণি থেকে একজন করে ৫ শ্রেণির ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৩ শ্রেণি থেকে একজন করে তিনজনসহ মোট ৮ জন নির্বাচিত প্রতিনিধি নিয়ে গঠিত হয়েছে এ কেবিনেট। নির্বাচিত প্রতিনিধি থেকে কেবিনেটে একজন প্রধানমন্ত্রী এবং বাকিরা বিদ্যালয়ে মন্ত্রী হিসেবে পরিচিত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, কেবিনেট নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 10 =

আরও পড়ুন