উন্নয়ন কর্মকাণ্ড গণমূখী হতে হবে: উখিয়া উপজেলা চেয়ারম্যান

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেছেন, যে কোন ধরণের উন্নয়ন কর্মকাণ্ড হতে হবে গণমূখী, জনকল্যাণকর ও জবাবদিহিমূলক। সরকারি ও বেসরকারি সব ধরণের উন্নয়ন কাজ সম্পাদনের পূর্বে সংশ্লিষ্ট এলাকার লোকদের সাথে পরামর্শ করা হলে সেটির সুফল ও স্থায়ীত্ব হবে দীর্ঘমেয়াদী।

রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে উখিয়া উপজেলা পরিষদ সভাকক্ষে এনজিও কেয়ার এর এক প্রকল্প অবহিত করণ সভায় উপজেলা চেয়ারম্যান প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, বেসরকারি উন্নয়ন সহযোগী সংস্থাগুলো কোন এলাকায় যে কোন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করার আগে সেই এলাকার লোকজন, স্থানীয় জনপ্রতিনিধি, ইউনিয়ন, উপজেলা পরিষদের জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিদের মতামতকে গুরুত্ব দিতে হবে।

ইউএসএইড এর অর্থায়নে আইএনজিও কেয়ারের তত্বাবধানে স্থানীয় এনজিও ডিএসকে জালিয়াপালং ও পালংখালী ইউনিয়নে দুই বছর মেয়াদি কয়েকটি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করবে বলে জানানো হয় সভায়। কেয়ারের ‘আশার আলো’ শীর্ষক প্রকল্পের ব্যবস্থাপক মাহমুদ হোসেন প্রকল্পের বিস্তারিত তুলে ধরেন।

সহকারি কমিশনার (ভূমি) ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন কর্মকর্তা খুরশেদ আলম, সমবায় কর্মকর্তা কবির আহমদ, শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর, পঃপঃ কর্মকর্তা মোঃ জসিম উদ্দীন, কেয়ার অফিস ম্যানেজার মর্জিনা বেগম, ডিএসকের মোঃ কাইকুজ্জামান, কেয়ারের সিনিয়র লিয়াজোঁ অফিসার এস এম রেজা প্রমূখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, উপজেলা পরিষদ চেয়ারম্যান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + eighteen =

আরও পড়ুন