উন্নয়ন মেলার মধ্য দিয়ে খাগড়াছড়িতে পার্বত্য শান্তিচুক্তির ২২তম বর্ষপূতি শুরু

fec-image

উন্নয়ন মেলার মধ্য দিয়ে খাগড়াছড়িতে শুরু হয়েছে পার্বত্য শান্তিচুক্তির ২২ তম বর্ষপূতি। রবিবার (১ ডিসেম্বর) বিকালে টাউন হল প্রাঙ্গণে সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন ও পার্বত্য জেলা পরিষদ আয়োজিত তিন দিনব্যাপী পার্বত্য শান্তিচুক্তি উন্নয়ন মেলার উদ্বোধন করেন শরণার্থী বিষয়ক টাক্স ফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ফয়েজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, ডিজিএফআই’র ডেট কমান্ডার কর্ণেল নাজিম উদ্দিন, পৌর মেয়র রফিকুল আলম ও অতিরিক্ত পুলিশ সুপার এম,এম সালাউদ্দিনসহ জেলা পরিষদের সদস্য ও প্রশাসনের কর্মকর্তারা।

মেলার আনুষ্ঠানিক উদ্ধোধন শেষে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা মেলার র‌্যাফেল ড্রর উদ্বোধন করেন ও মেলার ৩২টি স্টল ঘুরে দেখেন।

২ ডিসেম্বর পার্বত্য শান্তিচুক্তির ২২ তম বর্ষপূর্তি উপলক্ষে সোমবার সকালে জেলা পরিষদ প্রাঙ্গন থেকে বর্ণিল শোভাযাত্রা বের করা হবে। বিকালে খাগড়াছড়ির ঐতিহাসিক স্টেডিয়ামে সম্প্রতি কনসার্টের আয়োজন করা হয়েছে। এ সম্প্রতির কনসার্টে পাহাড় মাতাবেন দেশের জনপ্রিয় কন্ঠ শিল্পীরা। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য চুক্তি স্বাক্ষরিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য জেলা পরিষদ, পার্বত্য শান্তিচুক্তি, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন