উপজেলা পরিষদ নির্বাচনে মানিকছড়িতে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মানিকছড়িতে আনন্দঘন পরিবেশে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা উৎসবমূখর পরিবেশে নির্বাচনী আচরণবিধি মেনেই সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত মনোনয়নপত্র জমা দিয়েছেন দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা।

ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৪ যুবলীগ নেতাসহ ৫জন এবং মহিলা পদে ৪জন মনোনয়নপত্র জমা দিলেও চেয়ারম্যান একমাত্র উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ফলে ধরেই নেওয়া যায় আওয়ামী লীগ মনোনিত দলীয় প্রতীক নৌকার কান্ডারী মো. জয়নাল আবেদীন আগামী দিনের মানিকছড়ি উপজেলা পরিষদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত জনপ্রতিনিধি।

উপজেলা নির্বাচন অফিস ও সহকারী রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নির্বাচন আগামী ১৮ মার্চ। ফলে ১৮ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র জমার শেষ কার্যদিবস। তাই সকাল থেকে দলীয় ও স্বতন্ত্র পদপ্রার্থীরা নির্বাচনী আচরণবিধি মেনে মনোনয়নপত্র জমা দিয়েছেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার(অ.দা) বিভীষণ কান্তি দাশ এর নিকট।

সকাল ১১টায় চেয়ারম্যান পদে একমাত্র প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন বর্তমান উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. জব্বার ও এম.এ. রাজ্জাক ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. আবুল কালামসহ জনপ্রতিনিধি ও দলীয় নেতাদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ পদে আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি। ফলে ধরেই নেওয়া যায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মানিকছড়িবাসীর অভিভাবক হতে যাচ্ছেন উদীয়মান ও অভিজ্ঞ রাজনীতিবিদ এবং বিশিষ্ট ব্যবসায়ী মো. জয়নাল আবেদীন।

ভাইস চেয়ারম্যান পুরুষ পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪ যুবলীগ নেতাসহ ৫জন। এরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি ও ঠিকাদার মো. তাজুল ইসলাম বাবুল, উপজেলা যুবলীগ সহ সভাপতি ও ঠিকাদার মো. সামাউন ফরাজী সামু, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও মেমোরি কিন্ডার গার্টেন এন্ড পাবলিক স্কুলের পরিচালক এবং ঠিকাদার মো. জাহেদুল আলম মাসুদ, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক ও ইউপি সদস্য মো.ইদ্রিস ইসলাম বাচ্চু, ও উপজেলা আনসার ও ভিডিপি’র পিসি মো. নাছির উদ্দীন।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র নিয়েছেন ৪জন। এরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, সাবেক সংরক্ষিত ইউপি সদস্য শিউলি বেগম, সাবেক সংরক্ষিত ইউপি মহিলা সদস্য ও উপজাতি নেত্রী ডলি চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম ডা. খান মকবুল আহম্মদ এর কনিষ্ঠ কন্যা নুরজাহান আফরিন লাকি।

এদিকে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মনোনয়ন দাখিলের শেষ দিন সোমবার সকাল থেকে উপজেলা পরিষদ চত্বরসহ আশে-পাশে প্রার্থীদের প্রস্তাব ও সমর্থনকারীরা দলে দলে সমবেত হয়ে ভাগে ভাগে এসে মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার(অ.দা) ও সহকারী রিটার্নিং অফিসার বিভীষণ কান্তি দাশ উপস্থিত থেকে মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা, নির্বাচন, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 4 =

আরও পড়ুন