এই সরকারের হাতে দেশ, সীমান্ত, মানুষ কোনো কিছুই নিরাপদ নয়: মোশাররফ

dr. mosharraf

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী সরকারের হাতে দেশ, সীমান্ত, মানুষ কোনো কিছুই নিরাপদ নয় বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, যেহেতু এই সরকারের কোনো কিছুই নিরাপদ নয়, তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে। তবেই দেশে শান্তি আসবে।’
আজ রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলের কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে ঢাকা-৮ আসন বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মতিঝিল থানা বিএনপির আহ্বায়ক কাজী সাজ্জাদ জহিরের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপি যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান সারোয়ার, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সংসদ সদস্য নিলুফার চৌধুরি মনি প্রমূখ।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপি ঝাঁকুনির রাজনীতিতে বিশ্বাস করে না উল্লেখ করে দলটির বলেছেন, বিল্ডিং নয় বরং জনগণ ঐক্যবদ্ধ হয়ে সরকারকে ঝাঁকুনি দিয়ে ক্ষমতা থেকে বিদায় করবে।

অপর এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, রানা প্লাজার মালিক সোহেল রানা আওয়ামী লীগ না বিএনপির আপনার তা দেখা উচিত ছিল না।কিন্তু আপনি বললেন, যুবলীগের কমিটির কাগজপত্র হাতে আছে, তাতে সোহেল রানার নাম নেই।আর আপনার মন্ত্রী বলছেন, হরতাল সমর্থকরা ঝাঁকুনি দিয়ে ভবন ফেলে দিয়েছে।এখন দেশের মানুষ আপনাদের ছিঃ ছিঃ করছে।

‘তাজরীন গার্মেন্টসে অগ্নিসংযোগের ঘটনার মতো রানা প্লাজা ধসের ঘটনায় আওয়ামী লীগ বিচার করবে না’ এমন মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ এর বিচার করবে না, তবে জনগণের সরকার ক্ষমতায় এলে এসব হত্যাকাণ্ডসহ মন্ত্রীদের নানা কটূক্তির বিচার করবে।

সরকার অন্যায়ভাবে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করেছে এমন অভিযোগ করে আনোয়ার বলেন, “জনগণ আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে আনবে।”

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =