এদেশের মানুষের আত্মত্যাগের ফসল হচ্ছে স্বাধীন বাংলাদেশ: দীপংকর

নিজস্ব প্রতিনিধি:

কেন্দ্রীয় আ’লীগের সদস্য দীপংকর তালুকদার বলেন, ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। এদেশের মানুষের আত্মত্যাগের ফসল হচ্ছে আজকের স্বাধীন বাংলাদেশ। আর এ বাংলাদেশের স্বাধীনতায় যিনি আপোষহীন সংগ্রাম করে গেছেন তিনি হলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার নেতৃত্বে আমরা স্বাধীন দেশ পেয়েছি।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ’লীগের এ নেতা এসময় শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা প্রদর্শন করেন যাদের রক্তের বিনিময়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটেছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানের সভাপতিত্বে এসময় মানবাধিকার কমিশনের সদস্য মিস নিরূপা দেওয়ান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা মাওলানা. শাহাজাহানসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষে ভোরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপরই ক্ষমতাসীন দল আ’লীগ, বিএনপি, বিভিন্ন রাজনৈতিক সংগঠনসহ প্রশাসনের অন্যান্য বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =

আরও পড়ুন