এনজিওতে কর্মী ছাঁটাই বন্ধ ও বেতন বৃদ্ধির দাবিতে উখিয়ায় প্রতিবাদ সভা

fec-image

রোহিঙ্গা ক্যাম্পে এনজিও ও আইএনজিওতে স্থানীয় কর্মীদের ছাঁটাই বন্ধ, চাকরিতে অগ্রাধিকার না দেয়া এবং বেতন বৃদ্ধির দাবিতে প্রতিবাদ সভা করেছে কক্সবাজার উখিয়া উপজেলার অসংখ্য নারী-পুরুষ।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে সর্বস্তরের যুব সমাজের আয়োজনে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে শত শত চাকরিজীবী ও চাকরিপ্রত্যাশী যুবক-যুবতীদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী ও হলদিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী।

প্রতিবাদ সভায় তারা বলেন, কোনো কারণ ছাড়াই স্থানীয় ছেলে-মেয়েদের ছাঁটাই করা হচ্ছে এনজিও থেকে। পক্ষান্তরে, বহিরাগত ও রোহিঙ্গাদের অগ্রাধিকার দিচ্ছে এনজিও সংস্থাগুলো। এ ছাড়া স্থানীয় চাকরিজীবীদের বেতন বৃদ্ধি না করে উল্টো রোহিঙ্গা চাকরিজীবীদের বেতন বৃদ্ধি করে বৈষম্য করছে এনজিও সংস্থার কর্মকর্তারা।

দুই জনপ্রতিনিধি হুঁশিয়ার বাণী উচ্চারণ করে এনজিও ও আইএনজিওর ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশে বলেন, জানুয়ারি (২০২৩) মাসে নতুন প্রজেক্টে স্থানীয়দের অগ্রাধিকার না দিলে আগামীতে কঠিন আন্দোলন এবং প্রতিরোধ গড়ে তোলা হবে।

প্রতিবাদ সভায় গুরুত্ব পেয়েছে বেতনবৈষম্যের বিষয়টি। স্থানীয় উচ্চশিক্ষিত চাকরিজীবীদের বেতন এবং রোহিঙ্গার মধ্যে বেতনের পার্থক্যের কথা উঠে এসেছে।

সভায় উখিয়া অধিকার বাস্তবায়ন কমিটির সভাপতি শরীফ আজাদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন রাজনৈতিক ব্যক্তিত্ব সাদমান জামি চৌধুরী, ইউপি সদস্য বোরহান উদ্দিন, সাংবাদিক রফিক মাহমুদ, জিয়া উদ্দিন, বোরহান উদ্দিন, শামসু্দ্দিন, মো. তানজিদ, সানিয়া, নাসরিন জোনাকিসহ অনেকে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, এনজিও, কর্মী ছাঁটাই
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন