রোহিঙ্গা ক্যাম্পে উত্তেজনা: এনজিও কর্মীদের ফিরে আসার নির্দেশ

fec-image

রোহিঙ্গা ক্যাম্পে উত্তেজনায় সেখানে কর্মরত এনজিও কর্মীদের ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে।

সপ্তাহব্যাপী উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পরষ্পর বিরোধী গ্রুপ গুলোর মধ্যে সংঘর্ষ অব্যাহত রয়েছে। এতে ৮ রোহিঙ্গা নিহত এবং শতাধিক আহত হয়। একারণে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয় কয়েকশত রোহিঙ্গাকে।

এই সংঘর্ষ আরো ভয়াবহ হতে পারে এবং সব ক্যাম্প গুলোতে ছড়িয়ে পড়ার আশঙ্কায় সেখানে কর্মরত এনজিও কর্মীদের কক্সবাজার শহরে ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

জাতিসংঘ সংশ্লিষ্ট এনজিওসহ রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত সকল এনজিও কর্মকর্তাদের স্ব স্ব এনজিওর পক্ষ থেকে এই নির্দেশ দেয়া হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে মঙ্গলবার রাতের ঘটনার পর থেকে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠায় এই নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার দুপুর একটার কিছু সময় আগে ঐ সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়। এনজিও কর্মীরা ক্যাম্প থেকে ফেরত আসতে প্রয়োজনীয় গাড়ির ব্যবস্থাও করা হয়েছে।

প্রত্যেক এনজিও কর্মীকে এই সংক্রান্ত বিশেষ জরুরী বার্তা দেয়া হয়েছে। বিশেষ বার্তা পাওয়ার পরপর সকল এনজিও কর্মীরা রোহিঙ্গা ক্যাম্প থেকে কক্সবাজারে ফেরত আসতে শুরু করেছে।

গতকাল মঙ্গলবার রাতে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে দুই পক্ষের সংঘর্ষে ৫ জন নিহত হয়। এর আগে গত শুক্র ও শনিবার একই ধরনের সংঘর্ষে আরো ৩ জন নিহত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এনজিও, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =

আরও পড়ুন