এবার টেকনাফে ৬ রোহিঙ্গাকে অপহরণ করেছে পাহাড়ি সন্ত্রাসীরা

fec-image

কক্সবাজারের টেকনাফে স্থানীয় চার কৃষক অপহরণের পর মক্তিপণ দিয়ে ছাড়া পাওয়ার পর ফের ৬ রোহিঙ্গাকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে উপজেলার ২১নং রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী স্থানীয় বেলাল (৩৫) নামে এক ব্যক্তির মাধ্যমে ৬ রোহিঙ্গা হ্নীলা ইউনিয়নে কাজের সন্ধানে গেলে অজ্ঞাত পাহাড়ি সন্ত্রাসীরা তাদের অপহরণ করে নিয়ে যায় বলে জানা গেছে।

অপহরণের শিকার রোহিঙ্গারা হলেন- টেকনাফের চাকমারকুল ২১নং রোহিঙ্গা ক্যাম্পের শরণার্থী আমির হাকিমের ছেলে মো. ফরোয়াস(২০) ও মো. জুহার(৩০), মোহাম্মদ ইসলামের ছেলে মো. নূর(৩৫), আবুল হোসেনের ছেলে নুরুল হক (৩০), ইউসুফের ছেলে জাহিদ হোসেন (৩৫) ও আব্দুস সালামের ছেলে মো. ইদ্রিস (১৯)।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, অপহৃত মোহাম্মদ নুরের মোবাইল ফোন থেকে অপহৃত জুহারের স্ত্রীর কাছে ফোন করে জনপ্রতি ৫০ হাজার টাকা করে মুক্তিপণ দাবি করেছেন সন্ত্রাসীরা।

টাকা দিতে না পারলে অপহৃতদের মেরে ফেলার হুমকি দিয়েছেন বলেও জানান অপহৃত জুহারের স্ত্রী শফিকা বেগম।

অপহৃত জুহার ও ফরোয়াজের বাবা আমির হাকিম বলেন, আমাদের ক্যাম্পের পাশে বেলাল নামে একজন বাঙালি ছেলে ৬ জনকে মাটি কাটার কথা বলে হ্নীলা পাঠিয়েছেন। তারা হ্নীলা যাওয়ার পরে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ মো. মুস্তাফিজুর রহমান বলেন, ছয়জন অপহরণের বিষয়টি আমরা শুনেছি। বিষয়টি এপিবিএনকে (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) জানিয়েছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, টেকনাফ, পাহাড়ি সন্ত্রাসী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন