এলাকাতে বসেই করোনা ভ্যাকসিন পেলো পানছড়ির লোগাংবাসী

fec-image

লোগাং ইউপি খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ভারত সীমান্তবর্তী ইউপি। পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এর দুরত্ব প্রায় দশ কিলোমিটার। দুরবর্তী স্বাস্থ্য কমপ্লেক্সে না এসে নিজ এলাকাতে বসেই করোনা ভ্যাকসিন পাচ্ছে পানছড়ির লোগাংবাসী। কোভিড-১৯ এ ভ্যাকসিন লোগাংবাসীর জন্য নিজ এলাকায় পৌঁছে দিতে আয়োজক হিসেবে কাজ করেছে পানছড়ি প্রেসক্লাব।

পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক তত্বাবধানে এর ব্যবস্থাপনায় ছিল ১নং লোগাং ইউপি। সামাজিক দুরত্ব বজায় রাখতে আইনগত সহযোগিতা দিয়েছে ৩ বিজিবি লোগাং জোন পানছড়ি।

১’আগস্ট (রবিবার) সকাল ৯টা থেকে লোগাং ইউপি কার্যালয়ে ভ্যাকসিন নিতে আসা সকল সম্প্রদায়ের মাঝে দেখ যায় খুশীর জোয়ার। প্রথম দিনে নিবন্ধনকৃত দুইশত চল্লিশ জন এই ভ্যাকসিন গ্রহণ করে। সবার একটাই কথা লকডাউনের মাঝে এই আয়োজনটি ছিল নজরকাড়া। ইউপির প্যানেল চেয়ারম্যান নয়ন রঞ্জন চাকমা এই মহতী উদ্যেগকে স্বাগত জানান।

পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অনুতোষ চাকমা জানান, পানছড়ি প্রেসক্লাব কর্তৃক আয়োজিত এই ভ্যাকসিন ক্যাম্পে সকাল থেকেই দেখা গেছে উপচে পড়া ভীড়। সবাইকে আগ্রহ নিয়েই ভ্যাকসিন নিতে আসতে দেখা যায়। যুগোপযোগী আয়োজনের জন্য পানছড়ি প্রেসক্লাবকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। ওয়ার্ড ভিত্তিক এই সেবা পৌঁছে দেয়া হবে বলেও জানান।

পানছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান অলি জানান, লকডাউনের মাঝে প্রত্যন্ত লোগাংবাসীর জন্য করোনা ভ্যাকসিন সেবার ব্যাপারে আলাপ করলে তাতে সাড়া দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অনুতোষ চাকমা। তারই ধারাবাহিকতায় ১’আগস্ট (রবিবার) থেকে শুরু হয়েছে এই সেবা। মহতী এই উদ্যেগের জন্য পানছড়ি প্রেসক্লাবের প্রতি সবাই কৃতজ্ঞতার কথা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 7 =

আরও পড়ুন