ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপনে মানিকছড়িতে নানা আয়োজন

fec-image

ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় মানিকছড়িতে পালনে সকালে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক, আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠানে দিবসটি উদযাপিত হয়।

সোমবার সকাল ৮টায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন শেষে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, রাজনৈতিক নেতৃব্ন্দ ও শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধু ম্যুরাল ও প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তব অর্পন ও এক মিনিট নিরবতা এবং মোনাজাতে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা ঘোষ, ৩৩, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মো. কামরুজ্জামান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলম, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ.রাজ্জাক, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিলীপ কুমার দে, ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু,ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, কলেজ ছাত্রলীগ সভাপতি মো.আবু জাফরসহ সকল প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমূখ। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অতিথিদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

এদিকে সকাল ৭টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়া তিনটহরী উচ্চ বিদ্যালয় নিজস্ব ভ্যেনুতে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন শেষে কবিতা আবৃতি, বঙ্গবন্ধুর ভাষণ অনুকরণে বক্তৃতা শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ ও বেগম আতিউল ইসলাম ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + four =

আরও পড়ুন