ওপেনার কোহলি, পাঁচে পান্ত– কেমন হলো গাভাস্কারের ভারত একাদশ

fec-image

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রস্তুতি ম্যাচে রোহিত শর্মার ওপেনিং পার্টনার ছিলেন সাঞ্জু স্যামসন। লম্বা সময় ধরে জাতীয় দলের আশেপাশে ছিলেন। প্রতিভা নিয়ে সংশয় ছিল না কখনোই। তবে স্যামসন নিজেকে থিতুও করতে পারেননি সেই অর্থে। সেই ম্যাচে তিনে ছিলেন দীর্ঘ ইনজুরি থেকে ফেরা ঋষভ পান্ত। পেয়েছিলেন ফিফটিও।

পান্তকে এরপর অনেকেই দেখেছেন ভারতের একাদশের তিনে। গত এক দশকের বেশি সময় ধরে যে জায়গাটা একান্তই নিজের করে নিয়েছিলেন বিরাট কোহলি। সেখানেই পান্তকে দেখে ফেললেন অনেকেই। আবার ওপেনার হিসেবে যশস্বী জয়সাওয়াল অনেকটা নিশ্চিত থাকলেও বাংলাদেশ ম্যাচে ছিলেন না তিনি।

ভারতের প্লেয়িং ইলাভেন কেমন হবে, সেটা তাই একপ্রকার জটিল প্রশ্ন। বিশেষ করে বিরাট কোহলি দলে জায়গা করে নিলে তিনে কে থাকবেন বা ওপেনার হিসেবে কে আসবেন, তা বড় প্রশ্ন। আবার বিরাটকেও ওপেনার হিসেবে দেখতে আগ্রহী অনেকেই। এমন অবস্থায় যেন কিছুটা ত্রাতা হলেন সুনীল গাভাস্কার।

ব্রডকাস্টিং চ্যানেল স্টার স্পোর্টসের সঙ্গে আলাপকালে গাভাস্কার সাজালেন ভারতের একাদশ। যেখানে ওপেনার হিসেবে তার পছন্দ রোহিত-বিরাট জুটি। জয়সাওয়ালকে রেখেছেন তিনে। যেখানে কি না আগে ব্যাট করেননি এই তরুণ। চারে রাখা হয়েছে সূর্যকুমার যাদবকে। আর গাভাস্কারের একাদশে পান্ত খেলবেন ৫ নম্বরে।

স্টার স্পোর্টসে প্লেয়িং ইলেভেন বাছাই করার সময় সুনীল গাভাসকর বলেছিলেন, ‘আমি প্লেয়িং ইলেভেন বাছাই করা মোটেও পছন্দ করি না কারণ আপনি সবাইকে সন্তুষ্ট করতে পারবেন না। সর্বদাই একজনের প্রিয় খেলোয়াড় থাকবে, যে আপনার একাদশের অংশ হবে না।

গাভাস্কারের দলের বাকিটা অবশ্য বেশ চমৎকার। যেখানে দুই পেসার আছেন। আর আছেন চার অলরাউন্ডার। তাতেও আছে বৈচিত্র্য। গাভাস্কার একাদশ সাজিয়ে বলেন, ‘আমার মতে, হার্দিক পান্ডিয়ার ছয় নম্বরে থাকা উচিত, আর রবীন্দ্র জাদেজাকে সাত নম্বরে নামানো উচিত। শিবম দুবে-আট নম্বরে, যদিও তাঁর ব্যাটিং অর্ডার পরিবর্তন করা যেতে পারে। এরপর ৯ নম্বরে কুলদীপ যাদব, ১০ নম্বরে জসপ্রীত বুমরাহ এবং ১১ নম্বরে মোহাম্মদ সিরাজ।

গাভাস্কারের ভারত একাদশ
রোহিত শর্মা, বিরাট কোহলি, যশস্বী জয়সোয়াল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টি টোয়েন্টি বিশ্বকাপ, ভারতীয় ক্রিকেট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন