ওসি প্রদীপের সাজানো অস্ত্র ও মাদকের মামলায় সাংবাদিক ফরিদের স্থায়ী জামিন

fec-image

মেজর সিনহা (অব.) হত্যা মামলায় বরখাস্তকৃত টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাসের সাজানো অস্ত্র ও মাদকের মামলায় স্থায়ী জামিন পেয়েছেন কক্সবাজারের সাংবাদিক ফরিদুল মোস্তফা খান।

বুধবার (২০ জানুয়ারি) কক্সবাজার জেলা দায়রা জজ মোঃ ইসমাইল এ আদেশ দেন। আদালতে ফরিদের পক্ষে প্রধান আইনজীবী হিসেবে লড়ছেন মোহাম্মদ আবদুল মন্নান। সার্বিক সহায়তায় ছিলেন এডভোকেট আমান উল্লাহ আমানু, এডভোকেট রেজাউল করিম, এডভোকেট আয়াতুল্লাহ খুমেনী, এডভোকেট এম এম ইমরুল শরীফ, এডভোকেট মোঃ ইসলাম, এডভোকেট শেখ নেওয়াজ রানা।

এছাড়া কারা নির্যাতিত এই সাংবাদিকের পক্ষে ডজনখানেক আইনজীবী শুনানীতে অংশগ্রহণ করেন।
ওসি প্রদীপ ও তার লালিত মাদক ব্যাবসায়ীদের সাজানো একেএকে ৬ মামলায় টানা ১১ মাস ৫ দিন জেলে ছিলেন দৈনিক জনতারবানী এবং কক্সবাজারবাণীর সম্পাদক ও প্রকাশক ফরিদুল মোস্তফা খান। ক্রমান্বয়ে সব মামলায় জামিন নিয়ে গত বছরের ২৭ আগষ্ট তিনি কারামুক্ত হন।

এদিকে, জেলা দায়রা জজ মোঃ ইসমাইলের আদালত ফরিদুলকে ২ মামলায় স্থায়ী জামিন দিলে তাৎক্ষণিকভাবে সাংবাদিক ফরিদুল মোস্তফা মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন।

গণমাধ্যমকে তিনি জানান, সত্য ও বস্তুনিষ্ট লেখালেখির কারণে টেকনাফের তৎকালীন ওসি প্রদীপ ও তার লালিত মাদক ব্যাবসায়ীদের সাজানো অস্ত্র ও মাদক মামলায় স্থায়ী জামিন পেয়েছেন। এরই মাধ্যমে সত্য ঘটনা উন্মোচিত হতে চলেছে।

সেই সঙ্গে জেলা দায়রা জজ মোঃ ইসমাইল মহোদয়, বিচার বিভাগ, আইনজীবী, সকল গণমাধ্যম ও সরকারের সংশ্লিষ্ট মহলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফরিদুল মোস্তফা খান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওসি প্রদীপ, কক্সবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − seven =

আরও পড়ুন