কক্সবাজারকে পরিকল্পিত নগরী হিসেবে গড়তে সকলের সহযোগিতা দরকার: কউক চেয়ারম্যান

fec-image

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল ফোরকান আহমদ বলেছেন, কক্সবাজারকে একটি পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা একান্তভাবে দরকার। কউকেের এক সভায় তিনি এই কথা বলেন।

কউক সভাকক্ষে বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির ১৮তম সভা কমিটির সভাপতি ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় ৩১টি ইমারত নির্মাণের নকশা উপস্থাপন করা হয়। বিস্তারিত বিচার-বিশ্লেষণ করে সর্বসম্মতিক্রমে ২৩টি ইমারতের নকশা অনুমোদন প্রদান করা হয়। ৩টি শর্ত সাপেক্ষে এবং ১টি ইমারতের নকশা জরিমানা প্রদান সাপেক্ষে অনুমোদন প্রদান করা হয়। বাকি ৮টি নকশা ইমারত নির্মাণ আইন ১৯৫২ ও বিধিমালা ১৯৯৬ যথাযথ অনুসরণ না করায় নকশা সংশোধন পূর্বক প্রয়োজনীয় কাগজপত্রসহ পরবর্তী সভায় উপস্থাপনের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় কউক চেয়ারম্যান আশা প্রকাশ করেন বলেন, অনুমোদিত ইমারতের নকশা যথাযথভাবে অনুসরণ করে জমির মালিক স্থপতি/ প্রকৌশলীদের পরামর্শ নিয়ে ভবন গুলি নির্মাণ করবেন। ভবন মালিকগণ ভবনের র্নিমাণ কাজ শুরু করার ৭ দিন আগে কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করবেন যাতে অনুমোদিত নক্শা অনুযায়ী ভবনের লে-আউট কউকের প্রকৌশলী দিয়ে চেক করিয়ে নেয়া যায়।

তিনি বলেন, কেউ অনুমোদিত নকশার ব্যতয় ঘটিয়ে নির্মাণ করে তাহলে উক্ত অনুমোদিত নকশা বাতিল করা হবে। একটি পরিকল্পিত নগরী বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা একান্তভাবে কামনা করেন। সভায় কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + thirteen =

আরও পড়ুন