কক্সবাজারের পাঁচ রোহিঙ্গা শিবিরে লকডাউনের মেয়াদ বৃদ্ধি

fec-image

করোনা সংক্রমের আবারও উর্ধ্বগতির প্রেক্ষাপটে কক্সবাজারের পাঁচটি রোহিঙ্গা শরণার্থী শিবিরসহ উখিয়া ও টেকনাফ উপজেলায় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় আগামী ৬ জুন পর্যন্ত এই মেয়াদ বাড়ানো হয়েছে বলে ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন এবং অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন।

টেকনাফ উপজেলার ইউএনও পারভেজ চৌধুরী বলেন, জেলা প্রশাসনের এক ভার্চুয়াল সভায় টেকনাফ উপজেলার পাশাপাশি টেকনাফের ২৪ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরে লকডাউনের মেয়াদ বাড়ানোর এই সিদ্ধান্ত হয়।

একইভাবে উখিয়া উপজেলায় এবং উপজেলার চারটি রোহিঙ্গা শরণার্থী শিবিরেও লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন উখিয়ার ইউএনও নিজাম উদ্দিন আহমেদ।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন বলেন, সংক্রমণের হার ঊর্ধ্বগতিতে থাকা পাঁচটি শিবিরে লকডাউন ঘোষণা করা হলেও কক্সবাজারের ৩৪টি ক্যাম্পের সবগুলোয় জরুরি সেবা ব্যতীত অন্য কার্যক্রম সীমিত রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ, গত ২১ মে থেকে ৩০ মে পর্যন্ত টেকনাফ উপজেলায়, উপজেলার একটি রোহিঙ্গা শরণার্থী শিবিরে এবং উখিয়া উপজেলায় ও উপজেলার চারটি রোহিঙ্গা শরণার্থী শিবিরে লকডাউন ঘোষণা করেছিল প্রশাসন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =

আরও পড়ুন