কক্সবাজারে ইটভাটাসহ পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানা

fec-image

কক্সবাজার সদরের ঈদগাঁও বাসস্ট্যান্ড ও খোদাইবাড়ি এলাকায় তদারকি অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) এর অভিযানে ইটভাটাসহ পাঁচটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেন কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- ইটের পরিমাপের ক্ষেত্রে বিডিএস ২০৮:২০০৯ অনুসরণ না করে পরিমাপে কারচুপি করার অপরাধে খোদাইবাড়ি এলাকার দিবা ব্রিক ফিল্ড ১০ হাজার, অতিরিক্ত মূল্যে গ্যাস সিলিন্ডার বিক্রি, অগ্নি নির্বাপক সিলিন্ডার না থাকা, মেয়াদোত্তীর্ণ বিস্ফোরক সনদ রাখার অপরাধে জসিম ট্রেডার্স ২,৫০০, মূল্য তালিকা না রাখা, পন্য ক্রয়ের ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত মূল্যে খেজুর বিক্রি করার অপরাধে ঈদগাঁও বাস স্ট্যান্ডের সুজন স্টোর ৩,০০০, মূল্য তালিকা না রাখা, পন্য ক্রয়ের ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত মূল্যে ছোলা ও চিনি বিক্রি করার অপরাধে ইসলাম স্টোর ৩,০০০ এবং মূল্য তালিকা না রাখার অপরাধে সাঈদ স্টোরকে ১,৫০০ টাকা জরিমানা করা হয়।

এসময় খোদাইবাড়ি এবং ঈদগাঁও বাসস্টেন্ড এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার আইন এবং করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি প্রতিপালন সম্পর্কে প্রচারনা করা হয়।

অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন ঈদগাঁও থানার এক দল চৌকস সদস্য। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা-অধিকার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইটভাটা, কক্সবাজার, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − eight =

আরও পড়ুন