parbattanews

কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন

কক্সবাজারে দুই লাখ ইয়াবা পাচারের মামলায় ৮ রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মোহাম্মদ দইল্যা, মো. রবি আলম, মোহাম্মদ আলম, মো. শফিকুল, মো. রফিক, মো. নুরে আলম, আলী আহমদ ও নুরুল আমিন। তারা সবাই মিয়ানমারের আকিয়া ও মংডুর বিভিন্ন থানার বাসিন্দা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৫ম আদালতে এসটি মামলা নং- ৪৫৭/২১ শুনানি শেষে রায় ঘোষণা করেন বিচারক নিশাত সুলতানা।

রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্টপক্ষের কৌসুলি ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০২১ সালে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশের সময় দুই লাখ ইয়াবাসহ কোস্টগার্ডের হাতে আটক হয় আটজন রোহিঙ্গা নাগরিক। তারপর টেকনাফ থানায় তাদের বিরুদ্ধে মামলা হয়। দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০২১ সালে বাংলাদেশে প্রবেশের সময় সেন্টমার্টিন উপকুলের দক্ষিণে বঙ্গোপসাগর থেকে দুই লাখ ইয়াবাসহ কোস্টগার্ডের হাতে আটক হয় আটজনের সংবদ্ধ ইয়াবা পাচারকারী চক্র। ওই সময় কোস্টগার্ডের কর্মকর্তারা বাদী হয়ে টেকনাফ থানায় মামলা করেন। সে মামলার দীর্ঘ শুনানি শেষে বিচারক রায় ঘোষণা করেন।

Exit mobile version