কক্সবাজারে ঈদের মোনাজাতে বিশেষ প্রার্থনা

fec-image

কক্সবাজার জেলায় যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। ঈদের জামাতে মসজিদে মসজিদে করোনা মহামারি থেকে মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়।

শুক্রবার (১৪ মে) সকাল ৮টায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দান সংলগ্ন জামে মসজিদে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, জেলা জজ মোহাম্মদ ইসমাঈল, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আমিন আল পারভেজ।

নামাজ শেষে দেশ ও জাতির সমৃদ্ধি এবং করোনা মহামারি থেকে মুক্তির জন্য মোনাজাত করেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা মাহমুদুল হক।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, ‘অনিশ্চিত ভবিষ্যতের আশঙ্কার মধ্যেই এবারের ঈদ উদযাপিত হচ্ছে। মুসলিম সম্প্রদায়ের মধ্যে ঈদকে ঘিরে যে আনন্দ-উচ্ছাস থাকার কথা তা এবার ম্লান করে দিয়েছে মহামারী করোনাভাইরাস। করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধে সরকারের নির্দেশনায় এবার খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। জেলাব্যাপী ঈদ জামাত অনুষ্ঠিত হয় মসজিদের ভেতরে শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে।’

জেলা প্রশাসক আরও বলেন, এই ক্রান্তিলগ্নে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি। পরিবার ও সমাজের জন্য সচেতন হোন। অবহেলা করে বিপদ ডেকে আনবেন না। ইনশাল্লাহ সবার ঐক্যবদ্ধ প্রয়াসে পৃথিবী থেকে মুক্তি নেবে করোনা মহামারী। আবারও সবাই প্রাণ খুলে হাসবে। হাতে হাত কাঁধে কাঁধ মিলিয়ে উন্নত ও সমৃদ্ধশালী দেশ গঠনে আত্মপ্রত্যয়ী হবে।

সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত শহরের পৃথক পৃথক মসজিদে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে হাসপাতাল, জেলখানা ও সরকারি শিশু পরিবারে উন্নত মানের খাবারে ব্যবস্থা করা হয়। জেলাজুড়ে করোনার উদ্বেগের মধ্যেও আনন্দঘন পরিবেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + nineteen =

আরও পড়ুন