কক্সবাজারে গ্লোবাল মাইগ্রেশন ফিল্ম ফেস্টিভ্যালে অভিবাসন বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন

fec-image

কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্লোবাল মাইগ্রেশন ফিল্ম ফেস্টিভ্যালের (জিএমএফএফ) আয়োজনে চলচ্চিত্র প্রদর্শনী। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এ উৎসবের আয়োজন করেছে। এই আয়োজনে বিশ্বের বিভিন্ন দেশের অভিবাসন-বিষয়ক চলচ্চিত্র প্রদর্শিত হবে।

জিএমএফএফ মূলত বিনোদনের পাশাপাশি অভিবাসনের প্রতিশ্রুতি ও চ্যালেঞ্জ সম্পর্কে অবহিত করতে আয়োজন করা হয়। এছাড়া অভিবাসীরা নিজ নিজ জনগোষ্ঠীর জন্য যে অবদান রাখছে তাও তুলে ধরা হয়। বিশ্বের ৯০টি দেশে অনুষ্ঠিত জিএমএফএফ বিভিন্ন দেশ থেকে পাওয়া ৩০টিরও বেশি ডকুমেন্টারি এবং চলচ্চিত্র প্রদর্শন করেছে।

কক্সবাজারে জিএমএফএফ আয়োজনের ১৮টি চলচ্চিত্রের মধ্যে রয়েছে বাংলাদেশি পরিচালক প্রসূন রহমানের ‘দ্য বার্থ ল্যান্ড’। যেখানে কক্সবাজারের এক গর্ভবতী নারীর পরিচয় সংকটের গল্প চিত্রায়িত হয়েছে। চলচ্চিত্র প্রদর্শনীটি মঙ্গলবার (১০ ডিসেম্বর) থেকে ১৮ ডিসেম্বর বুধবার পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ছয়টায় কক্সবাজারের বিয়াম ফাউন্ডেশনে অনুষ্ঠিত হবে।

আইওএম বাংলাদেশ মিশনের প্রধান গিওরগি গিগৌরি বলেন, আমরা এই ডিসেম্বরে কক্সবাজারে জিএমএফএফ আয়োজন করতে পেরে রোমাঞ্চিত। এই আয়োজনটি অনন্য একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, যার মাধ্যমে অভিবাসন ইস্যু নিয়ে এই শহরের গুরুত্ব গোটা বিশ্বে প্রথম সারিতে রাখা হবে। আমরা আশা করি দর্শকরা এই চারদিনের প্রদর্শনীতে আসবেন এবং চলচ্চিত্রগুলো উপভোগ করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − six =

আরও পড়ুন