কক্সবাজারে ডাম্পার চাপায় স্কুল শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে মানববন্ধন

fec-image

ডাম্পারের চাপায় কক্সবাজার সদরের বাংলা বাজারে খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ইফরাদুর রহমান ফাহাদ নিহত হওয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (৩০ নভেম্বর) সকালে এই মানববন্ধন কর্মসূচি পালন করেছে খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

স্কুলের শিক্ষার্থীরা তাদের নিজের হাতের লেখা নানা রঙের ব্যানার-ফেস্টুন নিয়ে স্কুলের প্রধান ফটকের সম্মুখে চট্টগ্রাম-কক্সবাজার সড়েকের দু”পাশে অবস্থান নিয়ে এই মানববন্ধন পালন করে।

খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের দেড় হাজার শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সদস্যসহ দেড় হাজার শিক্ষার্থী এতে অংশ নেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা ঘাতক ডাম্পারের চালকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানায়।

নিহত ফাহাদের শিক্ষকরা মানববন্ধনে অংশ নিয়ে কান্নায় ভেঙে পড়েন। এ সময় তারাও ঘাতক ডাম্পারের চালকের মৃত্যুদণ্ডের দাবি জানান।

মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন, খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এনামুল হক, স্কুলের প্রধান শিক্ষক জহিরুল হক, সহ সভাপতি মুহাম্মদ ফরিদ উদ্দিন, সদস্য আশরাফুল আজিজ, সদস্য মোঃ আয়াজ, সদস্য ইসমত আরা বেগম সদস্য মোঃ ইসমাইল। সহঃ প্রধান শিক্ষক, সনজিৎ শর্মা, সিনিয়র সহকারী শিক্ষ উবায়দুল হক, রফিকুল ইসলাম, মাইকেল পাল, নজীবুল আলম, শওকত ওসমান, আহমদুর রহমান, খাইরুন্নেসা মুন্নি, মৌলানা আবু ছৈয়দ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে সড়ক দুর্ঘটনা একটি ভয়াবহ সমস্যা হিসেবে দেখা দিয়েছে। আর অদক্ষ চালক এবং ফিটনেসবিহীন গাড়ির কারণে প্রায়ই দুর্ঘটনার ঘটছে এবং প্রতিনিয়তই মানুষ মারা যাচ্ছে। সড়কে মৃত্যুর মিছিল দীর্ঘ হলেও তাতে সরকারের কোন কর্ণপাত নেই। তারা বলেন, এটা কোন দুর্ঘটনা নয়, হত্যাকান্ড। একের পর এক দুর্ঘটনা ঘটলেও কোন ব্যবস্থা নিচ্ছেনা সরকার।

তাছাড়া বিভিন্ন গ্রাম থেকে ক্ষুদে শিক্ষার্থীরা সড়কটি অতিক্রম করে বিদ্যালয়ে আসতে হয়। বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা অনাকাঙ্খিত সড়ক দূর্ঘটনা থেকে বাঁচার আকুতি জানিয়ে বিদ্যালয়ের সামনে সড়কের উপর স্পিড ব্রেকার নিমার্নের দাবি জানান।

গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সদরের বাংলা বাজারের পূর্ব মোক্তারকুল এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী ফাহাদ ও আবুল বশর নামের বৃদ্ধের উপর বেপরোয়া গতিতে আসা একটি ডাম্পার তাদের চাপা দিলে বৃদ্ধ ঘটনাস্থলেই মারা যায়, এতে ফাহাদের মাথা থেতলে যায়। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানববন্ধন, মৃত্যুদণ্ড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + thirteen =

আরও পড়ুন