parbattanews

কক্সবাজারে তিন বেকারিকে ৮৫ হাজার টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণসহ বিভিন্ন অভিযোগে তিনটি বেকারিকে মোট ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৯ ডিসেম্বর) কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানা এ দণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত বেকারিসমূহ হলো- কক্সবাজার বাস টার্মিনাল সংলগ্ন পূর্ব লারপাড়ার ঢাকা ফুডস বেকারি ৩০ হাজার টাকা, ঝিলংজা জানার ঘোনার ফুড গ্যালারি ২৫ হাজার টাকা এবং খুরুস্কুল টাইমবাজারের এশিয়া বেকারিকে ৩০ হাজার টাকা।

অভিযানে প্রসিকিউটরের দায়িত্বে থাকা জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক তরুণ বড়ুয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেকারিগুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পন্য প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ করা হয়। লেবেলবিহীন বেকারি পণ্য প্যাকেট জাত করন,অ- অনুমোদিত রং ব্যবহার, মিষ্টি তে মৃত মাছি, অনুমোদন বিহীন ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা ইত্যাদি অভিযোগ এ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় খাবার প্রতিষ্ঠানগুলোকে মোট ৮৫ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়।

খাদ্যপণ্যে মান রক্ষা না করায় জেলা প্রশাসকের নির্দেশে অভিযান পারিচালিত হয়। দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানসমূহ ভবিষ্যতে যেন স্বাস্থ্যবিধি ও আইন মেনে খাদ্য প্রক্রিয়া করে সে বিষয়ে সচেতনতামূলক বার্তা /সাস্থ্য শিক্ষা প্রদান করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানা।

Exit mobile version