কক্সবাজারে নির্মাণাধীন আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভেন্যু নিয়ে আইসিসি’র প্রতিনিধিদের সন্তোষ প্রকাশ

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
২০১৪ সালে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টের জন্য নির্বাচিত কক্সবাজারের ভেন্যু পরিদর্শন করেছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রতিনিধিরা। েমঙ্গলবার বিকাল সাড়ে ৩ দিকে প্রতিনিধিরা বিমান যোগে কক্সবাজার পৌঁছেন।
আইসিসি’র ইভেন্ট ম্যানেজার ক্রিস টেটলি, টুর্নামেন্ট ডাইরেক্টর ধীরাজ মালহোত্রা, কনসালটেন্ট ভুরেন ইউজিন, পিচ বিশেষজ্ঞ এ্যাট কিন সেনসহ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারাও  কক্সবাজার পৌঁছে ভেন্যু হিসেবে নির্বাচিত কক্সবাজার পর্যটন গলফ্ মাঠ পরিদর্শন করেন। বিকাল ৫ টার দিকে ভেন্যু পরিদর্শন যার প্রতিনিধি। প্রতিনিধি কক্সবাজার পর্যটন গল্ফ মাঠের মাটি ভরাট সহ সার্বিক কাজ ঘুরে দেখেন।

এসময় আইসিসি’র ইভেন্ট ম্যানেজার ক্রিস টেটলি জানান, কাজের অগ্রগতি দেখে তারা সন্তোষ হয়েছেন। ৩০ অক্টোবরের মধ্যে এর কাজ শেষ করা সম্ভব হলে কক্সবাজারে ভেন্যু হবে। যে গতিতে কাজ চলছে এতে কাজ যথা সময়ে শেষ হবে এটা বিশ্বাস রয়েছে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আজম নাছির উদ্দিন জানান, আইসিসি প্রতিনিধি এ পরিস্থিতি ভেন্যু পরিদর্শন করে সন্তোষ হয়েছেন। তাদের অক্টোবরের মধ্যে এ ভেন্যুর কাজ শেষ করার নিশ্চয়তা দেয়া হয়।
প্রতিনিধি দলের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক মাহমুদ আনম সহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে বাংলাদেশে আইসিসি টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এ টূর্ণামেন্টে ১৬টি দেশ অনুষ্ঠিত হবে। একই সময় আটটি দেশের অংশগ্রহণে মহিলা টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। কক্সবাজারে এর ভেন্যু নির্ধারণ হয়েছে। এ লক্ষ্যে কক্সবাজারে ভেন্যু নির্মাণের কাজ শুরু হয়েছে। কক্সবাজার গলফ কোর্সে ক্রিকেট স্টেডিয়ামে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীর দফতর থেকে লিখিত অনুমোদন পাওয়ার পর চলছে এ কাজ। গত ২২ এপ্রিল ও ১২ জুন আইসিসি’র এক প্রতিনিধি দল কক্সবাজারে ভেন্যু পরিদর্শন করে গেছেন। পুরোদেম কাজ চললেও গত শনিবার থেকে শুরু হয় ভারী বৃষ্টিপাত। এতে পর্যটন গলফ মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে কাজে ব্যাঘাত সৃষ্টি হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =

আরও পড়ুন