ধামাচাপার মিশনে কক্সবাজারে পাওয়া অজ্ঞাত ব্যক্তির হাড়গোড়

fec-image

ঈদগাঁহে উদ্ধার হওয়া হাড়গোড় কি ইসলামাবাদের জামাই ও লামার বাসিন্দা ইব্রাহিমের!
সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে ঈদগাঁহস্থ ইসলামপুর ইউনিয়নের ভিলেজার পাড়ার পূর্বের গহীন বন থেকে উদ্ধার হওয়া মাথার খুলি, শার্ট, লুঙ্গি ও স্যান্ডেল কোন্ হতভাগার তা বিগত তিন দিনেও শতভাগ নিশ্চিত হওয়া যায়নি।

তবে দিন যতই গড়াচ্ছে ততই চারদিকে আলোচিত হচ্ছে এ নির্মম খুনের শিকার যুবকটি কি ইব্রাহিম! যার বর্তমান বাড়ি লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের লাইল্যারমার পাড়া।

যুবকটির বাবার নাম ফরিদুল আলম। পূর্বে তাদের বাড়ি ছিল কক্সবাজার সদরের ঈদগাঁহস্থ ইসলামাবাদ ইউনিয়নের খোদাই বাড়ি ওয়াহেদর পাড়ায়। দীর্ঘদিন আগে তারা স্ব-পরিবারে লামা উপজেলার উক্ত এলাকায় স্থায়ী বসবাস শুরু করে।

ফরিদ তার ছেলে ইব্রাহিমকে বিয়ে করাই পূর্বের বাসস্থান ইসলামাবাদ ইউনিয়নের পশ্চিম গজালিয়া গ্রামের মমতাজুল হকের মেয়ে শামিমা আক্তারের সাথে। বিয়ে পরবর্তী তাদের সংসারে নানা বিষয়ে ঝগড়ার সৃষ্টি হয়। এক পর্যায়ে স্ত্রী শামীমা বাবার বাড়ি চলে আসে।

তারপর থেকে সেখানেই রয়েছে। বিগত মাসাধিককাল পূর্বে হঠাৎ ইব্রাহিম নিখোঁজ হলে তারা বাবা লামা থানায় নিখোঁজ ডায়েরি করেছে বলে জানান।

হঠাৎ ১০ ফেব্রুয়ারি ঈদগাঁহের গহীন জঙ্গল থেকে মানুষের মাথার খুঁলিসহ শরীরের বিভিন্ন অংশের হাড়গোড়, কাপড় ও সেন্ডেল উদ্ধারের সংবাদ পেয়ে ফরিদুল আলমসহ স্বজনরা ঈদগাঁহে ছুটে আসেন এবং উদ্ধারকৃত কাপড় ও সেন্ডেল দেখে তা তাদের নিখোঁজ ছেলে ইব্রাহিমের বলে দাবি করে।

কিন্তু উদ্ধারকারী ঈদগাঁহ পুলিশ তা সঠিক মনে না করায় প্রকৃত পরিচয় উদঘাটনে ডিএনএ টেস্ট করার জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ হাড়গোড় উদ্ধারের পর নিখোঁজ ইব্রাহিমের বাবা ও শ্বশুর মমতাজুল হক পরস্পরের বিরুদ্ধে অভিযোগের তীর তাক করলেও পুলিশ এখনো সুনির্দিষ্ট ভাবে পরিচয় ও মৃত্যুর কারণ নিশ্চিত না হওয়ায় আপাতত ডিএনএ টেস্টের ফলাফলের জন্য অপেক্ষা করছে।

তবে একটি পক্ষ এ নৃশংস ঘটনা ধামাচাপা দিতে প্রভাবশালী মহলের মধ্যস্থতায় কক্সবাজার শহরে বসে মোটা অংকের টাকায় ধামাচাপার মিশনে নেমেছে বলে বিভিন্ন সূত্রে প্রকাশ পাচ্ছে।

স্থানীয়দের অভিমত উদ্ধারকৃত হাড়গোড় কি আসলে ইব্রাহিমের, না অন্য কোন হতভাগার? এ নিয়ে সর্ব মহলে প্রশ্নের অন্ত নেই।

এদিকে ঈদগাঁহ পুলিশ পরিদর্শক মোঃ আসাদুজ্জামান এখনো উদ্ধারকৃত হাড়গোড়ের নির্ভরযোগ্য পরিচয় ও মৃত্যুর রহস্য বিষয়ে নিশ্চিত হয়নি জানিয়ে বলেন,ফরিদ নামের লামা উপজেলার এক লোক উদ্ধারকৃত হাড়গোড় তার ছেলে ইব্রাহিমের বলে দাবি করলেও তা পরিচয়ের জন্য যথেষ্ট নয় বলে দাবি করেন এবং পুলিশ এ স্পর্শ কাতর ঘটনার ক্লু উদঘাটনে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান।

ধামাচাপার মিশনে কোন মহল জড়িত থাকলে তাদেরও আইনের আওতায় আনা হবে নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, খুন, ডিএনএ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন