parbattanews

কক্সবাজারে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন শুক্রবার

আগামী শুক্রবার (১৫ জানুয়ারি) কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে উদ্বোধন হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট।  সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর নেতৃত্বে জেলার আট উপজেলা ৮টি ফুটবল দল এই টুর্নামেন্টে অংশ নেবে।

৮ উপজেলাকে ‘এ’ ও ‘বি’ গ্রুপে ভাগ করা হয়েছে।  ‘এ’ গ্রুপে সদর, মহেশখালী, পেকুয়া ও টেকনাফ উপজেলা। ‘বি’ গ্রুপে চকরিয়া, রামু, উখিয়া ও কুতুবদিয়া উপজেলা।

স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজার পৌরসভার আয়োজনে টুর্নামেন্টের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমেদ এই এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন করার কথা রয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানিয়েছে আয়োজকরা।

টুর্নামেন্ট বাস্তবায়ন কমিটির আহ্বায়ক কাউন্সিলর হেলাল উদ্দীন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

তিনি বলেন, করোনার কারণে পুরো ২০২০ সাল কোনো আয়োজন করা যায়নি। করোনার প্রকোপ কমে আসায় কক্সবাজারবাসীকে বিনোদন দিতে কক্সবাজার পৌরসভা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে।

মেয়র বলেন, প্রতিবছর ধারাবাহিকভাবে এই টুর্নামেন্ট আয়োজন করা হবে।  সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অধ্যক্ষ জসীম উদ্দীন, সাধারণ সম্পাদক জসীম উদ্দীন, শেভের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসীম উদ্দীন বলেন, এটিই কক্সবাজারের প্রথম বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট।

এই টুর্নামেন্ট সুন্দর ও জাঁকজমকভাবে আয়োজন করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অংশগ্রহণকারী উপজেলা দলগুলোও প্রস্তুতি সম্পন্ন করেছে। এই আয়োজনের জন্য মাঠ সংস্কারসহ আনুষঙ্গিক অবকাঠামো উন্নয়ন করা হয়েছে বলেও জানান তিনি।

টুর্নামেন্টে জাতীয় ও বিদেশী খেলোয়াড়রা অংশ নেবে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। চ্যাম্পিয়ন দল এক লাখ টাকা এবং রানার্সআপ দল ৫০ হাজার টাকা প্রাইজমানি পাবে।

খেলায় সর্বোচ্চ গোলদাতা, ম্যান অব দ্যা ম্যাচ ও ম্যান অব দ্যা টুর্নামেন্টকে ৫ হাজার টাকা দেয়া হবে।

খেলার সময়সুচি:

১৫ জানুয়ারি, ‘খ’ গ্রুপ: চকরিয়া বনাম রামু উপজেলা।

১৬ জানুয়ারি, ‘গ’ গ্রুপ: টেকনাফ বনাম মহেশখালী উপজেলা।

১৭ জানুয়ারি, ‘ক’ গ্রুপ: সদর বনাম পেকুয়া উপজেলা।

১৮ জানুয়ারি, ‘ঘ’ গ্রুপ: উখিয়া বনাম কুতুবদিয়া উপজেলা।

খেলা হবে নকআউট পদ্ধতিতে।

১৯ জানুয়ারি, ‘ঙ’ গ্রুপ: ‘খ’ গ্রুপে বিজয়ী দলের সাথে ‘গ’ গ্রুপ এবং ‘ক’ গ্রুপে বিজয়ী দলের সাথে ‘ঘ’ গ্রুপের সেমিনাল অনুষ্ঠিত হবে।

২০ জানুয়ারি, ‘চ’ গ্রুপ: ‘ক’ গ্রুপে বিজয়ী বনাম ‘ঘ’ গ্রুপের সেমিনাল অনুষ্ঠিত হবে।

সুবিধাজনক সময়ে ‘ঙ’ গ্রুপে বিজয়ী বনাম ‘চ’ গ্রুপের মধ্যে ফাইনাল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

Exit mobile version