কক্সবাজারে বাইরের কেউ প্রবেশ নিষেধ: প্রধানমন্ত্রী

fec-image

পর্যটন শহর কক্সবাজার এখন আনুষ্ঠানিক লকডাউন হয়ে গেল। এতদিন করোনা সতর্কতা জারির পর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে অঘোষিত লকডাউন ছিল। আর এখন প্রধানমন্ত্রী নিজেই কক্সবাজারকে আনুষ্ঠানিক লকডাউন করে দিয়েছেন।

মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে সকাল ১০টায় দেশের ৬৪ জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

কক্সবাজারে বাইরের কেউ যাতে এখন থেকে আর কক্সবাজার প্রবেশ করতে না পারেন স্থানীয় প্রশাসনকে সেই নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কক্সবাজার জেলা প্রশাসকের সঙ্গে কথা বলার সময় শেখ হাসিনা বলেন, ‘আমরা চাই না, বাইরের কেউ আর ওখানে ঢুকুক। যেহেতু একটা কেস (করোনায় আক্রান্ত রোগী) পাওয়া গেছে। আর যেন সংক্রমিত না হয়, এজন্য সেখানে পর্যটকও যেতে পারবে না। সবই বন্ধ রাখতে হবে।

এখন একটা সুযোগ হয়ে গেছে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে সবকিছু যেন ভালোভাবে সংরক্ষিত হয়, সেটা দেখতে হবে। কিন্তু কোনো পর্যটক যেন আর না যায় সেখান।’

এদিকে মিয়ানমারের সেনা নির্যাতিত বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ব্যাপার উদ্বেগ ছিল বেশী।

রোহিঙ্গাদের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্প নিয়েই আমরা চিন্তিত। কারণ রোহিঙ্গা ক্যাম্পে যদি কোনো কিছু হয়ে যায়, তাহলে খুবই ক্ষতি হবে। এ জন্য বাইরের কোনো লোকের দরকার নেই। আমাদের যারা আছে, তারাই সার্ভিস দেবে।

ওখানে তো আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংস্থা, প্রশাসনিক কর্মকর্তা, সশস্ত্রবাহিনী, সেনাবাহিনী সকলেই তো আছে। তারা তো কাজ করছে।

আমরা নিজেদের লোক দিয়েই সব করাব। বাইরের লোক যেন এই সময়ের মধ্যে বেশি কেউ না যায়, সেটা বিশেষভাবে দৃষ্টি দিতে হবে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, গণভবন, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + ten =

আরও পড়ুন