কক্সবাজারে বিজিবির অভিযানে বার্মিজ ইয়াবাসহ ৪ পাচারকারী আটক

fec-image

বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ ঘুমধুম বিওপির একটি বিশেষ টহলদল গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে ৫০ হাজার ৭৫৫ পিস বার্মিজ ইয়াবাসহ ৪ জন মাদক পাচারকারীকে আটক করেছে।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপির কাষ্টমস মোড় নামক স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে শাহজাহান (৪১) এবং একরামুল হোসেন (২৫) আটক করা হয়। শাহজাহান বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার তুমব্রু পশ্চিমকুল মৃত-মোহাম্মদ মিয়ার ছেলে এবং একই এলাকার একরামুল হোসেন আ রহিমের ছেলে। অপর এক অভিযানে একটি ব্যাটারি চালিত রিক্সা তল্লাশি করে ৭৫৫ পিস ইয়াবা আটক করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ ঘুমধুম বিওপির একটি বিশেষ টহলদল গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে সীমান্ত পিলার-৩২ হতে আনুমানিক ১.৫ কি. মি. পশ্চিম দিকে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপির কাষ্টমস মোড় নামক স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে বিজিবি টহলদল ২ জন ইয়াবা চোরাকারবারী মো. শাহজাহান (৪১), এবং মো. একরামুল হোসেন (২৫) কে আটক করতে সক্ষম হয়। আটককৃত চোরাকারবারীর সাথে থাকা ব্যাগ তল্লাশী ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা জব্দ করা হয়।

এছাড়াও একই দিনে রেজুখাল চেকপোষ্টে একটি ব্যাটারি চালিত রিক্সা তল্লাশি করে ৭৫৫ পিস ইয়াবা এবং অন্যান্য মালামালসহ ২ জন ইয়াবা চোরাকারবারী মো. দবির আহম্মদ (২৮) কুতুপালং রেজিষ্টার ক্যাম্প ব্লক-সি এবং মো. ইয়াসিন (২১) কে কুতুপালং রেজিষ্টার ক্যাম্প, ব্লক -এ থেকে আটক করতে সক্ষম হয়।

আটককৃত আসামীদেরকে মালামালসহ থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স’’ নীতি বাস্তবায়নে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি ২০২২ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৮৩ কোটি ৪৮ লাখ ২৫ হাজার ৬০০ টাকা মূল্যের ২৭ লাখ ৮২ হাজার ৭৫২ পিস বার্মিজ ইয়াবা এবং ৭০ কোটি ১০ লাখ টাকা মূল্যের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমোট ১৫৩ কোটি ৫৮লাখ ২৫ হাজার ৬০০ টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ৩২ জন আসামী আটক করতে সক্ষম হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, ইয়াবা, কক্সবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন