কক্সবাজারে বিএনপির বিক্ষোভ

fec-image

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি ও গ্যাসের মূল্য বৃদ্ধি করার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এক বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার জেলা বিএনপি।

মঙ্গলবার (২ জুলাই) বিকাল ৪টায় জেলা বিএনপির কার্যালয়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, যুগ্ম সম্পাদক মোবারক হোসাইন, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহামদ উজ্জল, জেলা মৎসজীবি দলের সদস্য সচিব মোস্তফা কামাল, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম।

সরকার কর্তৃক নতুন করে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে শাহাজাহান চৌধুরী বলেন, জনবিচ্ছিন্ন সরকার জনগণের উপর বেপরোয়াভাবে জুলুমতান্ত্রিক উপায়ে শোষণ চালাচ্ছে। তিনি বলেন গ্যাসের দাম ৩২.৮ শতাংশ বৃদ্ধি জনগণের উপর চরম জুলুমের নগ্ন বহি:প্রকাশ। সিএনজির দাম প্রতি ঘনমিটার ৩৮ থেকে বাড়িয়ে ৪২ টাকা করা হয়েছে। আবাসিক, বাণিজ্যিক বিদ্যুৎ, সিএনজি ও শিল্পখাতসহ সকল ক্ষেত্রে নতুন করে জ্বালানীর দাম বৃদ্ধিতে জনদুর্ভোগ জ্যামিতিক হারে বৃদ্ধি পাবে। এতে সমাজের শ্রেণিবৈষম্য বৃদ্ধি পাবে। অবিলম্বে এই দাম বৃদ্ধি প্রত্যাহার করতে হবে।’

তিনি বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবী জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, খালেদা জিয়া, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন