কক্সবাজারে বিবিজির অভিযানে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় পৃথক পৃথক বিশেষ অভিযান পরিচালনা করে ২ জন আসামিসহ বিপুল পরিমাণ বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর একটি বিশেষ টহলদল গত ১৮ জুন ২০২২ তারিখ গােয়েন্দা তথ্যের ভিত্তিতে রেজুপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার-৪১ হতে আনুমানিক ০৫ কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে তুলাতলী নামক স্থানে চোরাচালান বিরােধী অভিযান পরিচালনা করে ২ জন আসামেকে গ্রেফতার করতে সক্ষম হন। তারা হচ্ছেন মাে. নূর হােসেন (৪০), পিতা-মাে. আমির আলী, গ্রাম-পােমরা কাদেরিয়াপাড়া, পােষ্ট-পােমরা, থানা-রাংগুনীয়া, জেলা-চট্টগ্রাম এবং মাে. শাহাজালাল (২১), পিতা-মাে. আইয়ুব আলী, গ্রাম-নলবুনিয়া, পােষ্ট-মরিচ্যা, থানা-উখিয়া, জেলা- কক্সবাজার।

এসময় তাদের কাছ থেকে ৯০০ (নয়শত) পিস বার্মিজ ইয়াবাসহ আটক করতে সক্ষম হয় যার বাজার মূল্য আনুমানিক ২ লাখ ৭০ হাজার টাকা । পরবর্তীতে উক্ত আসামিদের তথ্যের ভিতিত্তে একই দিনে পালংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার পূর্ব ফাঁড়ির বিল (বটতলী) নামক স্থানে অভিযান পরিচালনা করে আরো ৫০ হাজার পিস যার বাজার মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা এবং রহমতের বিল নামক স্থানে অভিযান পরিচালনা করে ২০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয় যার বাজার মূল্য ৬০ লক্ষ টাকা। সব মিলিয়ে ২ কোটি ১২ লাখ টাকা মূল্যের ৭০ হাজার ৯০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃত আসামিদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে এবং আসামিবিহীন আটককৃত ইয়াবার ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি ২০২২ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরােধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ১৪৯ কোটি ৫৭ লাখ ২৮ হাজার ৬০০ টাকা মূল্যের ৪৯ লাখ ৮৫ হাজার ৭৬২ পিস বার্মিজ ইয়াবা এবং ৭০ কোটি ১০ লাখ টাকা মূল্যের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমােট ২১৯ কোটি ৬৭ লাখ ২৮ হাজার ৬০০ টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ৬০ জন আসামি আটক করতে সক্ষম হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × five =

আরও পড়ুন