সমুদ্র সৈকতে ট্যুরিস্ট পুলিশের অভিযান

কক্সবাজারে বৈধ কার্ড, লাইসেন্স না থাকায় ফটোগ্রাফার আটক

fec-image

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে তহিদুল ইসলাম (৩০) নামের অনুমোদনহীন এক ফটোগ্রাফারকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ।

মঙ্গলবার (১৯ জুলাই) সকাল ১১টায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

সে চকরিয়া উত্তর লক্ক্যারচর এলাকার আক্তার হোসেনের ছেলে। তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, কিছু ফটোগ্রাফার জোরপূর্বক পর্যটকদের ছবি তোলে অতিরিক্ত টাকা দাবি করছে। তাতে হয়রানির পাশাপাশি কক্সবাজারের বদনাম ছড়াচ্ছে। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা অভিযান চালাচ্ছি।

তিনি আরও বলেন, নিয়মিত তৎপরতার অংশ হিসেবে সুগন্ধা পয়েন্টে অভিযানে নামে ট্যুরিস্ট পুলিশের একটি টিম। এ সময় ফটোগ্রাফার তহিদুল ইসলামকে আটক করে। জিজ্ঞাসাবাদে সে কোন বৈধ কার্ড, লাইসেন্স বা অনুমোদিত পোষাক দেখাতে পারেনি। তাকে বিচারের জন্য আদালতে প্রেরণ করা হয়েছে। তিনি জানান, আটককৃত ফটোগ্রাফারের বিরুদ্ধে ইতোপূর্বেও পর্যটক হয়রানির অভিযোগ ছিল। অবৈধ ফটোগ্রাফারদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, একই অভিযোগে রবিবার (১৭ জুলাই) সকালে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে মো. ইউনুস মিয়া (২৪) নামক ফটোগ্রাফারকে আটক করা হয়।

পুলিশ আইন এর ৩৪ (৬) ধারামতে সোমবার কক্সবাজার সদর মডেল থানায় তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের উপপরিদর্শক (এসআই) মো. জসিম উদ্দিন। যার নন এফআইআর নং-১৫০/২২।

এই মামলায় সোমবার তাকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। শুনানিতে দোষ স্বীকার করায় তাকে চারদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন বিচারক মোহাম্মদ এহসানুল ইসলাম।

সে কক্সবাজার পৌরসভার ৯ নং ওয়ার্ডের দক্ষিণ ঘোনারপাড়ার মৃত ইলিয়াছ মিয়ার ছেলে। তার ফটোগ্রাফ পোশাক নম্বর ৫৯২।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, কক্সবাজার, ফটোগ্রাফার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 2 =

আরও পড়ুন