কক্সবাজারে ভোক্তা অধিকারের অভিযান: একাধিক প্রতিষ্ঠানে জরিমানা ও বন্ধ ঘোষণা

fec-image

কক্সবাজার বিমান বন্দর সড়ক এলাকায় বাজার তদারকি অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার।

সোমবার (৮ আগস্ট) দুপুরে অভিযানে কক্স ট্রেড লিংক এন্টারপ্রাইজকে সরকার নির্ধারিত মূল্যের অধিক দামে ভোক্তা পর্যায়ে গ্যাস বিক্রি, মেয়াদ উত্তীর্ণ অগ্নি নির্বাপন যন্ত্র রাখা, প্রয়োজনীয় কাগজপত্র দেখার অপারগতা প্রকাশ করার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই সাথে ৬নং ঘাট এলাকার রাণী ফার্মেসিতে বিএমডিসি রেজিস্ট্রেশন ব্যতীত স্বাস্থ্য সেবা প্রদান, মেয়াদোত্তীর্ণ ওষধ বিক্রয় করা, বিক্রয়ের জন্য নয় এমন ওষুধ বিক্রয়ের আপরাধে সাময়িক বন্ধ ঘোষণা ও আগামী ৭ দিনের মধ্যে উপযুক্ত প্রমাণ দাখিলের সময় দেওয়া হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন। তিনি জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আইন-২০০৯ এর ধারা ৪০ মোতাবেক দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে সংশ্লিষ্টদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারণা করা হয়। ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অনুমোদনহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়েছে।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন আনসার ব্যাটালিয়ান-১৫ এর এক দল চৌকস সদস্য। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, জরিমানা, ভোক্তা অধিকারের অভিযান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + thirteen =

আরও পড়ুন