কক্সবাজারে রসুনের কেজি অতিরিক্ত ৭০ টাকায় বিক্রি, ১০ হাজার টাকা জরিমানা

fec-image

কক্সবাজার শহরের বাহারছড়া বাজার ও বড় বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি এ অভিযান পরিচালনা করেন।

মোবাইল কোর্ট পরিচালনাকালে বাহারছড়া বাজারে মায়ের দোয়া ষ্টোর ক্রয়কৃত মূল্যের চেয়ে প্রায় কেজিতে ৭০ টাকা অতিরিক্ত দামে রসুন বিক্রি করায় উক্ত দোকানের মালিক মিজানুর রহমানকে কৃষি বিপনন আইন, ২০১৮ এর ১(৯)(ঞ) ধারা লংঘনের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এরপর বাজারে পেঁয়াজসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য বাজার দর যাচাই করা হয় এবং নির্ধারিত মূল্যের অতিরিক্ত কোন মালামাল বিক্রি না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া একইদিন শহরের বড় বাজারে মোবাইল কোর্ট পরিচালনাকালে বাজার পরিচালনা কমিটির সভাপতিসহ বিভিন্ন দোকানে বাজারদর যাচাই করা হয়।

আদালত পরিচালনাকালে পেঁয়াজ কেজি প্রতি ১৩০ হতে ১৩৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে বলে সত্যতা পান। অভিযানে জেলা মার্কেটিং অফিসার, পুলিশসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি জানান-পেঁয়াজের বাজার পর্যবেক্ষণে দেখা গেছে বাজারঘাটা এলাকায় প্রচুর পেঁয়াজ মজুদ থাকা সত্তেও অন্যান্য বাজার যেমন বাহারছড়াতে কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করা হচ্ছে। এখানকার দোকানগুলোতে পেঁয়াজ নেই বললেই চলে। অপরদিকে বাজারে লবণ এর দাম স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেঁয়াজ, মোবাইল কোর্ট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − one =

আরও পড়ুন