কক্সবাজারে সন্ত্রাসী হামলা, শিক্ষক ও শিক্ষার্থী আহত

fec-image

কক্সবাজার পৌরসভাস্থ ৭নং ওয়ার্ডে সরকার অনুমোদিত কওমী মাদরাসা শিক্ষাবোর্ড “আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস”-এর তত্ত্বাবধানে পরিচালিত পাহাড়তলী রহমানিয়া মাদরাসায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

রবিবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১০টার দিকে সন্ত্রাসী হামলায় অনেক ছাত্র-শিক্ষক আহত হয়েছে বলে জানা যায়। তাদের মধ্যে কয়েকজন হলেন, শিক্ষক মাওলানা সায়্যেদুল আমিন, ছাত্র আব্দুস সবুর, আরিফুল ইসলাম, আনোয়ার সাদেক, শফিউল আলম, রাশেদুল ইসলাম, সাবেক ছাত্র আব্দুল কাইয়ুম। আহতরা চিকিৎসাধীন।

এ সময় হামলার খবরে পুরো এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। খবর পেয়ে রাতেই পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী এলাকাবাসী জানিয়েছে, লম্বা জাফর, রফিক, নিশান, শহিদুল্লাহ, জাহেদ হোসাইন, রিপণ, রিয়াজ, জসিম, সিরাজ, ওয়াহিদুল আলমসহ আরো কয়েকজন এ ঘটনায় জড়িত বলে জানান।

এছাড়া রহমানিয়া মাদরাসা মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. খালেদ বলেন, কমিটির সদস্য, ছাত্র ও শিক্ষকদের নিয়ে একটি দোয়া মাহফিল চলাকালে জমি দখল করতে আসে একটি সংঘবদ্ধচক্র। তাদের বাধা দিতে গেলে হামলা চালায়। এতে শিক্ষক ও শিক্ষার্থীরা আহত হয়।

এছাড়াও মাদরাসার পরিচালক (মুহতামিম) মাওলানা মুফতি সোলাইমান কাসেমী বলেন, সন্ত্রাসী ও বহিরাগত লোকজন মাদরাসার সীমানায় ঢুকে সশস্ত্র হামলা চালায়।

তিনি আরও বলেন, সন্ত্রাসীরা মাদরাসার ছাত্র-শিক্ষককে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবী জানাই। সেই সঙ্গে শিক্ষক ও শিক্ষার্থীদের নিরাপত্তায় প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. রফিকুল ইসলাম সোমবার (৬ ফেব্রুয়ারী) রাত সোয়া ৮টায় মুঠোফোনে বলেন, মাদরাসার পরিচালনা কমিটি নিয়ে দুই পক্ষের মধ্যে সামান্য ঘটনা হয়েছে শুনলাম। তাৎক্ষণিক পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। লিখিত অভিযোগ পেলে বিস্তারিত অনুসন্ধান করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, কক্সবাজার, শিক্ষক ও শিক্ষার্থী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন