কক্সবাজারে হত্যা মামলায় একই পরিবারের ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

fec-image

কক্সবাজারের টেকনাফে হত্যা মামলায় স্বামী-স্ত্রী ও ছেলের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। তারা হলেন, টেকনাফের বাহারছড়ার উত্তর শীলখালীর মোহাম্মদ মঞ্জুর প্রকাশ কল মঞ্জুর, তার স্ত্রী আমিনা খাতুন ও ছেলে মো. ফোরকান।  সেই সঙ্গে প্রকাশ কল মঞ্জুর ও তার স্ত্রী আমিনা খাতুনকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে একবছরের বিনাশ্রম কারাদণ্ড এবং মো. ফােরকানকে ৫০ হাজার টাকা অনাদায়ে এক বছর বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে ভারপ্রাপ্ত অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতে এস.টি মামলা নং-২৪৯/২১ শুনানি শেষে বিচারক নিশাত সুলতানা এ রায় ঘোষণা করেন।

এ মামলার প্রধান আসামি মো. ফোরকান পলাতক। অপর দুই আসামি মো.মঞ্জুর প্রকাশ কল মঞ্জুর ও স্ত্রী আদালতের এজলাসে হাজির ছিলেন। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী।  আসামি পক্ষে ছিলেন এডভোকেট সলিমুল মোস্তফা ও এডভোকেট সিরাজুল ইসলাম।

মামলার নথি পর্যালোচনা করে জানা গেছে, ২০১৯ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় টেকনাফ বাহারছড়ার উত্তর শীলখালী বইল্যাছড়া এলাকায় আব্দুল করিম নামে এক ব্যক্তিকে হামলা করা হয়। পরেরদিন তিনি চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  এ ঘটনায় টেকনাফ থানায় মামলা করেন নিহত আব্দুল করিমের স্ত্রী খোরশিদা বেগম।

উল্লেখ্য, এ মামলায় আসামিদের বিরুদ্ধে ২০২১ সালের ১৭ অক্টোবর আদালতে অভিযোগ গঠন করা হয়। তার আগে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আনোয়ার হোসেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, কারাদণ্ড, যাবজ্জীবন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন