কক্সবাজারে ৫৭ ভরি ওজনের ৪টি স্বর্ণের বার উদ্ধার: আটক ১

fec-image

কক্সবাজারে ৫৭ ভরি ওজনের ৪টি স্বর্ণের বারসহ চোরাচালান চক্রের এক সদস্যকে আটক করেছে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)। আটক ব্যক্তি কক্সবাজার গোলদিঘির পাড় এলাকার রনজিত দের ছেলে রাসেল দে (২৭)।

গত শুক্রবার (৭ জানুয়ারি) মেরিন ড্রাইভে রেজু চেকপোস্টে স্বর্ণের বারসহ রাসেলকে আটক করা হয়। বিজিবি ৩৪ ব্যাটালিয়ন অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির গতকাল শনিবার (৭ জানুয়ারি) সন্ধায় জানান, শুক্রবার মেরিন ড্রাইভে রেজু চেকপোস্টের নিয়মিত টহল দলের সদস্যরা গোপন সূত্রে খবর পেয়ে চেকপোস্টে একটি সিএনজিকে থামিয়ে তল্লাশীকালে চোরাকারবারী রাসেল দের আচরণবিধি সন্দেহজনক হওয়ায় তার দেহ তল্লাশী করে ৫৭ ভরির ২৪ ক্যারেটের ৪টি স্বর্ণের বার উদ্ধার করে।

স্বর্ণ চোরাচালানী কাজে জড়িত থাকায় আসামি রাসেলকে রামু থানায় সোপর্দ করা এবং তার নিকট হতে উদ্ধারকৃত স্বর্ণের বার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, করোনা ভাইরাস এর মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযানসহ সীমান্ত দিয়ে চোরাকারবারীরা যাতে কর/ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে মালামাল পাচার করতে না পারে সে লক্ষ্যে বিজিবি প্রতিনিয়ত বিশেষ অভিযান পরিচালনা করে আসছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 1 =

আরও পড়ুন