কক্সবাজার ও বান্দরবানে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ২,২৫,০০০ টাকা জরিমানা

fec-image

কক্সবাজার ও বান্দরবানে ভেজাল বিরোধী অভিযান চালিয়েছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।  এ সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমােট ২,২৫,০০০ টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানসমূহ হলো- কক্সবাজার ফায়ার সার্ভিস এলাকার পিএমকে স্টোর ১ লক্ষ টাকা, পানবাজার সড়কের কাশেম স্টোর ৯০ হাজার টাকা, বান্দরবান সদরের সুপার স্টোর সুইট এন্ড বেকারী ৩০ হাজার টাকা ও টেকনাফে একটি মানহীন পণ্যের গােডাউনকে ৫ হাজার টাকা।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল থেকে পৃথক সময়ে অভিযান পরিচালনা করা হয়। র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ইদানিং লক্ষ করা যাচ্ছে যে, বিভিন্ন প্রতিষ্ঠানে অবৈধ ও নকল পণ্যসামগ্রী খাদ্য, প্রসাধনী, ওষুধ, মেডিকেল ডিভাইস, ইস্পাত,  মবিল,  ক্যাবল ইত্যাদি তৈরি এবং বিক্রি করছে ।

এগুলাে ব্যবহার করে মানুষজন বিভিন্ন সমস্যায় পড়ছে। প্রতারিত হওয়ার পাশাপাশি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। অসাধু দোকানিদের নিকট ঠকছে সাধারণ ক্রেতারা।

এএসপি আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, ভুক্তভোগিদের তথ্য ও অভিযোগের সূত্র ধরে বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

অভিযানে ভেজাল খাদ্যসামগ্রী তৈরি ও বিক্রি এবং নকল, মানহীন ও মেয়াদ উত্তীর্ণ পণ্য সামগ্রী বিক্রি ও হেফাজতে রাখায় ভােক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ , বিএসটিআই আইন-২০১৮, মাতৃদুগ্ধ বিকল্প আইন-২০১৩ মােতাবেক ৪টি প্রতিষ্ঠানকে সর্বমােট দুই লক্ষ পঁচিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন