কক্সবাজার টেকনাফ সড়কে সংস্কার কাজে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

fec-image

কক্সবাজার টেকনাফ সড়কের সংস্কার কাজের একটি অংশে সড়কের বিপরীত পাশে জায়গা থাকা সত্ত্বেও খতিয়ানভুক্ত জমি দখল করে অনিয়ম ও অবৈধভাবে সড়ক নির্মাণ করার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয়রা।

৪ জানুয়ারি বিকেল ৩টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং রাস্তার মাথার প্রধান সড়কে এ মানববন্ধন করা হয়। এতে কাটখালী হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ ও স্থানীয়রা অংশ নেন।

জানা গেছে, কক্সবাজার টেকনাফ সড়কের রাস্তার মাথায় সড়ক সংস্কার কাজে সংশ্লিষ্ট ঠিকাদার অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়েছে বলে অভিযোগ তোলে। সরকারের উন্নয়নমূলক কাজের অংশ হিসেবে কক্সবাজার টেকনাফ সড়ককে প্রশস্ত ও সংস্কার কাজ করছে। এরই ধারাবাহিকতায় রাস্তার মাথায় সড়ক সংস্কার কাজ করতে গিয়ে সড়কের একোয়ারভুক্ত জায়গায় কাজ না করে জোতের জায়গাতে কাজ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, সড়কের বিপরীত পাশে সড়ক ও জনপদের (সওজ) জায়গা থাকা সত্ত্বেও এ জোত জায়গায় কাজ করছে ঠিকাদার। স্থানীয় মেম্বার ও প্রভাবশালী বিএনপি নেতার বসতভিটা একোয়ার বা সড়কের জায়গা হওয়ায় ঠিকাদারের সাথে আতাত করে কাটাখালী হাফেজিয়া ফুরকানিয়া মাদ্রাসার খতিয়ানভুক্ত ২০৫৩ দাগের জমি দখল করে সড়ক নির্মাণ কাজ করা হচ্ছে। এ জায়গা ভাড়া দিয়ে মাদ্রাসার যাবতীয় খরচ ব্যয় করা হয়। অনতি বিলম্বে অনিয়ম বন্ধের দাবি জানান মানববন্ধনকারীরা। অন্যথায় কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন।

কাটাখালী হাফেজিয়া ফুরকানিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সেক্রেটারি রশিদ আমিন জানান, সড়ক সংশ্লিষ্টরা একোয়ারভুক্ত জায়গায় কাজ না করে আরএস ২০৫৩ দাগের তুলনামূলক বিএস ২০২৮ দাগের জমিতে কাজ করছে। সড়কের লোকজন রাতের আঁধারে স্থানীয় মেম্বার ও বিএনপি নেতা জালাল আহমদের সাথে আতাত করে মাদ্রাসার জমিতে কাজ করা হচ্ছে। এ ব্যাপারে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী বরাবর অভিযোগ দায়ের করেন তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, টেকনাফ, প্রতিবাদে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − 4 =

আরও পড়ুন