‘কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ-জনতা সেতুবন্ধন তৈরি হয়েছে‘

fec-image

‘মুজিব বর্ষের মুলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই স্লোগানকে সামনে রেখে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় কমিউনিটি পুলিশিং দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শনিবার (৩১ অক্টোবর) সকাল ১০টার দিকে মাটিরাঙ্গা থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা থানা চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা মাটিরাঙ্গা পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলীর সভাপতিত্বে আনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (মাটিরাঙ্গা সার্কেল) মো. খোরশেদ আলম।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সহসভাপতি জহির উদ্দিন ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে একটি গনমুখী পুলিশিং ব্যবস্থা উল্লেখ করে বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ ও জনতার মধ্যে সেতুবন্ধন তৈরি হয়েছে। জনগণ যেন গুজবে বিভ্রান্ত না হয়, সেদিকে লক্ষ্য রেখেই কমিউনিটি পুলিশ সদস্যদের কাজ করার আহবান জানিয়ে তারা বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা সাজানো হয়েছে।

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’- এই স্লোগানে বিভিন্ন কমিউনিটি বা জনগণের সঙ্গে মিশে গিয়ে কাজ করতে হবে বলেও মন্তব্য করেন বক্তারা।

মাটিরাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) মোজাম্মেল হক‘র সঞ্চালনায় অনুষ্ঠানে মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শাহনুর আলম, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহীদুল ইসরাম সোহাগ, মোহাম্মদ আলী, মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাও. হারুনুর রশীদ, বীর মুক্তিযোদ্ধা মো. রইচ উদ্দিন ও মাটিরাঙ্গা বাজার কমিটির সাধারণ সম্পাদক সোহাগ মজুমদার ছাড়াও বিভিন্ন ইউনিট কমিউনিটি পুলিশিং কমিটির
নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কমিউনিটি পুলিশিং দিবস, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 3 =

আরও পড়ুন